তথ্য প্রমাণ লোপাটের চেষ্টা? সেমিনার হল ভাঙার অভিযোগ, ফের মামলা দায়ের হাইকোর্টে!

বাংলা হান্ট ডেস্কঃ আরজি কর কাণ্ড নিয়ে বর্তমানে উত্তাল রাজ্য রাজনীতি। কলকাতার রাজপথ পেরিয়ে আন্দোলনের রেশ ছড়িয়ে পড়েছে গোটা বাংলায়। জল গড়িয়েছে কলকাতা হাইকোর্ট (Calcutta High Court) অবধি। মঙ্গলবার যেমন সেমিনার রুম ভাঙার অভিযোগ উঠে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়। এবার এই জল গড়াল কলকাতা হাইকোর্ট অবধি।

আরজি কর নিয়ে ফের হাইকোর্টে (Calcutta High Court) মামলা!

উচ্চ আদালতে ইতিমধ্যেই আরজি কর নিয়ে একাধিক জনস্বার্থ মামলা দায়ের হয়েছিল। মঙ্গলবার সেই মামলাগুলির শুনানি ছিল। সেদিনই তদন্তভার সিবিআইয়ের হাতে তুলে দেওয়ার নির্দেশ দেয় প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। বুধবার থেকে জোরকদমে তদন্তে নেমে পড়েছে কেন্দ্রীয় এজেন্সি। অভিযোগ, সিবিআইয়ের হাতে তদন্তের দায়িত্ব তুলে দেওয়ার পরেই নাকি যে সেমিনার রুমে ধর্ষণ-খুনের ঘটনা ঘটেছিল তা ভেঙে দেওয়া হয়।

   

গতকাল সকাল থেকে উত্তপ্ত ছিল আরজি কর (RG Kar Hospital) চত্বর। বিকেলে বুদ্ধিজীবীদের মিছিল এসে পৌঁছয় সেখানে। এরপর আচমকাই গুঞ্জন শোনা যায়, যে সেমিনার হলে তরুণী চিকিৎসকের খুন ধর্ষণের ঘটনা ঘটেছে সেই ঘর ভাঙা হচ্ছে!

আরও পড়ুনঃ অখিল অতীত! রাজ্যের নতুন কারামন্ত্রী তৃণমূলের এই ‘হেভিওয়েট’, নিয়োগ দুর্নীতিতে জড়িয়েছিল নাম!

ঝড়ের গতিতে ছড়িয়ে পড়ে সেই খবর। সঙ্গে সঙ্গে হাসপাতাল চত্বরে ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়। পুলিশের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়েন পড়ুয়ারা। আন্দোলনকারীদের দাবি, আদালতের তরফ থেকে সিবিআই তদন্তের নির্দেশ দেওয়ার পরেই কর্তৃপক্ষের তরফ থেকে সেমিনার হল ভেঙে ফেলা হচ্ছে। যদিও পরে হাসপাতাল সূত্রে জানা যাচ্ছে, যে ঘরে ওই ঘটনা ঘটেছিল তা ভাঙা হয়নি। বরং সামনের ঘর ভাঙা হয়েছে। এবার এই ঘর ভাঙার ইস্যুতেই হাইকোর্টে (Calcutta High Court) ফের মামলা হল।

Calcutta High Court

উল্লেখ্য, ইতিমধ্যেই দিল্লি থেকে ২৫ সদস্যের বিশেষ সিবিআই টিম কলকাতায় এসে পৌঁছেছে। একাধিক দলে ভাগ হয়ে আরজি কর কাণ্ডের তদন্ত শুরু হয়েছে। আজ একটি দলের হাসপাতালে যাওয়ার কথা আছে। যে সেমিনার রুমে ধর্ষণ-খুনের ঘটনা ঘটেছিল তা খতিয়ে দেখে নমিনা সংগ্রহ করা কথা তাঁদের। সেই সঙ্গেই ছাত্রছাত্রীদের এবং কর্মীদের সঙ্গেও কথা বলতে পারে বলে খবর।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর