অবসর নিচ্ছেন ভিনেশ? অনুরাগীদের খোলা চিঠি কুস্তিগীরের

প্যারিস অলিম্পিকে পদক থেকে বঞ্চিত হয়েছেন ভিনেশ ফোগাট (Vinesh Phogat)। সম্প্রতি দেশে ফিরেছেন তিনি। এমতাবস্থায় সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে নিজের কষ্টের কথা প্রকাশ করেছেন তিনি। ভারতীয় কুস্তিগীর তিন পৃষ্ঠার একটি চিঠি শেয়ার করে তাঁর মতামত প্রকাশ করেছেন। ভিনেশ ফোগাট (Vinesh Phogat) বলেছিলেন যে প্যারিস অলিম্পিকে যদি এমন পরিস্থিতি না তৈরি হত তবে আমি কুস্তিকে বিদায় জানাতাম না। ২০৩২ সাল পর্যন্ত কুস্তি চালিয়ে যেতাম।

কিন্তু প্যারিস অলিম্পিকে যে পরিস্থিতি তৈরি হয়েছিল তার কারণে কুস্তিকে বিদায় জানাতে হয়েছিল। সেই সঙ্গে ভিনেশ ফোগাট কি এই খোলা চিঠির মাধ্যমে অবসর থেকে সরে আসার ইঙ্গিত দিয়েছেন? ভিনেশ ফোগাট আরও লিখেছেন যে ‘হয়তো আমি নিজেকে ২০৩২ সাল পর্যন্ত বিভিন্ন পরিস্থিতিতে খেলতে দেখতে পাব, কারণ লড়াই এবং কুস্তি সবসময় আমার মধ্যে থাকবে।’

   

Vinesh Phogat

প্যারিস অলিম্পিকে পদক থেকে বঞ্চিত হয়েছেন ভিনেশ ফোগাট (Vinesh Phogat)

তিনি আরও বলেন, ‘ভবিষ্যতে আমার কী হবে তা আমি জানি না। ভারতীয় কুস্তিগীর আরও লিখেছেন যে ‘আমার দল, আমার সহকর্মী ভারতীয়রা এবং আমার পরিবার মনে করে যে আমরা যে লক্ষ্যের জন্য কাজ করছিলাম এবং আমরা যা অর্জন করার পরিকল্পনা করেছি তা এখনও অসম্পূর্ণ।’ ভারতীয় কুস্তিগীর ভিনেশ ফোগাট প্যারিস অলিম্পিকে একটি পদক জিততে পারেননি।

আসলে, ফাইনালে পৌঁছেও পদক হারাতে হয়েছিল ভিনেশ ফোগাটকে। ভিনেশ ফোগাট ৫০ কেজি ওজন বিভাগে ফাইনালে পৌঁছেছিলেন, কিন্তু মাত্র ১০০ গ্রাম ওজনের বেশি হওয়ার কারণে তাঁকে অযোগ্য ঘোষণা করা হয়েছিল। যাইহোক, এর পরে ভিনেশ ফোগাট খেলাধুলার সালিসি আদালতে পৌঁছেছিলেন, কিন্তু সেখানেও হতাশ হয়েছেন তিনি।

Pousali Chakraborty
Pousali Chakraborty

সংবাদের প্রতি টানে ব্রেকিংয়ের দুনিয়ায় পা দেওয়া পৌষালীর। দর্শন নিয়ে স্নাতকে এগোলেও পরবর্তী পথ চলাটা খবরের দিকে ঘুরে যায়। জীবনে আসে যাদবপুর থেকে পড়ার অল্প সময়ের সুযোগ। টলিপাড়ায় উঁকি দেওয়া থেকে বাইশ গজের পিচে কার ঝুলিতে কত রান, দুই দিকেই নজর ঘোরাতে ভালোবাসেন পৌষালী। পর্দার অনুষ্কা-মাঠের বিরাট দু'জনের খবর সমান তালে রাখার চেষ্টা করে। অবসর সময় কাটে নাচ, বই, ম্যাগাজিনে চোখ বুলিয়ে।

সম্পর্কিত খবর