পুজোর আগেই বড় উপহার! পকেটে আসবে মোটা টাকা, এদের জন্য বিরাট ঘোষণা সরকারের

বাংলা হান্ট ডেস্ক: পুজোর আগেই বড় ঘোষণা করল তৃণমূল সরকার। এবার সিভিকদের (Civic Volunteers) খুলল কপাল। পুজোয় সিভিক ভলেন্টিয়ারদের বোনাস বৃদ্ধির করল রাজ্য সরকার (West Bengal Government)। এক ধাক্কায় সিভিকদের ১৩ শতাংশ বোনাস বাড়ানো হল। বুধবার নবান্ন তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, এবছর সিভিকদের ১৩ শতাংশ বোনাস বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।

সিভিকদের পুজো বোনাস বাড়াল রাজ্য (West Bengal Government)

জানিয়ে রাখি, সিভিক ভলান্টিয়ারদের পাশাপাশি এই বোনাস বৃদ্ধির সুবিধে পাবেন ভিলেজ পুলিশরাও। বছরে একবার এই বোনাস দেওয়া হয়ে থাকে। এতদিন পর্যন্ত বোনাস বাবদ ৫৩০০ টাকা হাতে পেতেন সিভিকরা। এবার এক লাফে সেই ভাতা বাড়ল অনেকটাই।

   

এবার পুজোর মাসে বোনাস বাবদ অতিরিক্ত ৬০০০ টাকা পাবেন সিভিক ভলান্টিয়াররা। রাজ্য সরকার তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, কলকাতা পুলিশ ও রাজ্য পুলিশের অধীনে থাকা সিভিক ভলান্টিয়ার এবং রাজ্য পুলিশের অধীনে থাকা ভিলেজ পুলিশের জন্য অ্যাড হক বোনাস বাড়ানো হচ্ছে।

আসন্ন দুর্গাপুজোর মাসে সিভিক ভলান্টিয়ারদের বোনাস বাড়ল ৭০০ টাকা। অর্থাৎ এবার পুজো বোনাস বাবদ ৬০০০ টাকা করে পাবেন সিভিকরা। প্রসঙ্গত, প্রায় দশদিন থেকে আর জি কর কাণ্ডে উত্তাল গোটা দেশ। হাসপাতালে কর্মরত ৩১ বছর বয়সী মহিলা চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনায় তোলপাড় গোটা বাংলা। ইতিমধ্যেই নারকীয় এই ঘটনায় গ্রেফতার হয়েছে সঞ্জয় রায় নামের এক সিভিক ভলান্টিয়ার। সময় যত গড়াচ্ছে এই দাপুটে সিভিকের ভয়ঙ্কর সব কর্মকাণ্ড সামনে আসছে। যা শুনে রীতিমতো ভীমরি খাওয়ার জোগাড়।

Civic Volunteers

আরও পড়ুন: ‘এই মামলায় রাজ্য যা করেছে, তা আমি ৩০ বছরে দেখিনি’, আর জি কর কাণ্ডে ‘থ’ সুপ্রিম কোর্টের বিচারপতি

আর জি করের ঘটনার পর লালবাজারের তরফে কলকাতা পুলিশের সমস্ত থানার কাছে সিভিক ভলান্টিয়ারদের (Civic Volunteers) ক্যারেক্টার সার্টিফিকেট তলব করা হয়েছে। এর আগেও বহু বার সিভিকদের দাদাগিরির নানা নিদর্শন দেখেছে রাজ্যবাসী। যা নিয়েও জোর বিতর্ক হয়েছিল। আর এই সব কিছুর মাঝেই সিভিক ভলান্টিয়ারদের পুজোর বোনাস বাড়ালেন মুখ্যমন্ত্রী।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর