খাদানের টিজার দেখেই চাঙ্গা হল স্মৃতি! প্রায় এক দশক পর পর্দায় দুই বন্ধু দেব-যীশু

বাংলা হান্ট ডেস্ক : প্রকাশ্যে আসতেই দর্শকমহলে ঝড় তুলেছে খাদানের টিজার।এই সিনেমার হাত ধরেই বহুদিন পর আরও একবার অ্যাকশন অবতারে  ধরা দিতে চলেছেন টলিউড সুপারস্টার দেব সঙ্গী যীশু সেনগুপ্ত (Dev-Jisshu)। সদ্য প্রকাশ্যে আসা ১ মিনিট ১৮ সেকেন্ডের টিজার জুড়ে দেবের মারকাটারি অ্যাকশন লুক দেখেই ফিদা বাংলার দর্শক।

খাদানের টিজার দেখে ফিরল দেব-যীশুর (Dev-Jisshu) পুরনো নস্টালজিয়া

কখনও কুড়ুল হাতে অ্যাকশন মুডে আবার কখনও আগুন সমেত বিড়ি মুখে পুড়ে দিয়ে টিজারেই মুহুর্মুহু হাততালি কুড়িয়েছেন দেব (Dev-Jisshu)।। মুখ ভর্তি দাড়ি-গোঁফ নিয়ে এদিন একেবারে হাটকে লুকে ধরা দিয়েছেন দেব। জানা যাচ্ছে কয়লা খনিকে কেন্দ্র করে তৈরী এই সিনেমায় রাজনৈতিক ডামাডোলের সাথেই তুলে ধরা হবে বিভিন্ন সামাজিক পরিস্থিতি। এই সিনেমায় শ্যাম মহাতোর চরিত্রে অভিনয় করছেন দেব। সম্ভবত তিনি কোনো একজন কয়লা মাফিয়া।

   

তবে এদিন খাদানের প্রথম ঝলকে দেবের সাথেই দর্শকদের নজর কেড়েছেন টলিউড অভিনেতা যীশু সেনগুপ্ত (Dev-Jisshu)। সিনেমায় তিনি দেব অর্থাৎ শ্যাম মাহাতোর বন্ধু মোহন দাসের চরিত্রে অভিনয় করছেন।  যীশুকে দেখা গেল সাদা ধুতি পাঞ্জাবি পরে কপালে তিলক কেটে, আদ্যোপান্ত বৈষ্ণব সাজে। গোটা টিজার জুড়ে খোল বাজানোর পাশাপাশি, ‘জয়গুরু’ বলতে শোনা গেল তাঁকে।

প্রথম টিজারে যীশুর মুখে সংলাপ প্রায় নেই বললেই চলে। কিন্তু তার তার চোখ মুখের এক্সপ্রেশন যেন বলে দিচ্ছিল অনেক কিছুই। এখনও পর্যন্ত জানা গিয়েছে কয়লা খনির প্রেক্ষাপটে দুই বন্ধু শ্যাম মাহাতো এবং মোহনদাসের বন্ধুত্ব নিয়েই তৈরি হচ্ছে এই সিনেমা। ইদানিং বাংলা সিনেমাও সাউথের মতো কমার্শিয়াল ঘরানার ছবি করার দিকে ঝুঁকছে। খাদান তারই জলজ্যান্ত উদাহরণ।

আরও পড়ুন : ‘খাদান’-এর টিজারেই ঝড় তুললেন দেব! কপালে তিলক আর খোল বাজিয়ে নতুন অবতারে যীশু

তবে মাঝে কিছুদিন বাংলা থেকে বিরতি নিয়ে বলিউডের পাশাপাশি সাউথ ইন্ডাস্ট্রিতে দাপিয়ে অভিনয় করেছেন যীশু সেনগুপ্ত। কারণ হিসাবে যীশু জানিয়েছিলেন এখন নাকি তিনি বাংলা সিনেমায় মনের মতো চরিত্র পান না। তবে খাদানের প্রথম টিজারেই দেব-যীশুর অভিনয়, কেমিস্ট্রি রীতিমতো তাক লাগিয়ে দিয়েছে দর্শকদের।

যা দেখে অনেকেই ফিরে গিয়েছেন এই দুই অভিনেতার করা প্রথম সিনেমা প্রেমের কাহিনীর নস্টালজিয়ায়। দীর্ঘ ১৬  বছর আগে ২০০৮ সালে মুক্তি পেয়েছিল দেব-কোয়েল জুটির হিট সিনেমা প্রেমের কাহিনী। এই সিনেমায় একটি ক্যামিও চরিত্রে অভিনয় করেছিলেন যীশু।  তবে শুধু প্রেমের কাহিনী নয় এরপরেও একাধিক বাংলা সিনেমায় একসাথে দেখা গিয়েছে এই দুই অভিনেতাকে। তালিকায় রয়েছে ‘কেলোর কীর্তি’, ‘আরশিনগর’, কিংবা ‘জুলফিকার’- এর মত সিনেমা।

Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর