এই মাসেই শেষ! FD’র ধামাকা অফারের মেয়াদ ফুরোচ্ছে এইসব ব্যাঙ্কের! তালিকায় কারা জানেন ?

বাংলাহান্ট ডেস্ক : ফিক্সড ডিপোজিটের (Fixed Deposit) বিনিয়োগ করে লাভবান হতে চাইলে বেশ কিছু ব্যাংকের ফিক্সড ডিপোজিটে (Fixed Deposit) বিনিয়োগ করুন। ৩০ সেপ্টেম্বর শেষ হচ্ছে সময়সীমা। বেসরকারি ব্যাংকের পাশাপাশি তালিকায় রয়েছে সরকারি বড় ব্যাঙ্ক। এই ব্যাংকগুলিতে ফিক্সড ডিপোজিটে বিনিয়োগ করে নিশ্চিত করুন নিজের ভবিষ্যৎ।

বিভিন্ন ব্যাঙ্কের ফিক্সড ডিপোজিট (Fixed Deposit)

৩০ সেপ্টেম্বর শেষ হচ্ছে পাবলিক সেক্টর ব্যাঙ্ক এসবিআই, পাঞ্জাব অ্যান্ড সিন্ধু ব্যাঙ্ক, আইডিবিআই ব্যাঙ্ক এবং ইন্ডিয়ান ব্যাঙ্কের স্পেশাল ফিক্সড ডিপোজিট (Fixed Deposit) স্কিমের বিনিয়োগের সময়সীমা। ৩০ সেপ্টেম্বর শেষ হচ্ছে ইন্ডিয়ান ব্যাঙ্কের বিশেষ ফিক্সড ডিপোজিট স্কিম Ind Super 300 Days-এ বিনিয়োগের সময়সীমা।

   

আরোও পড়ুন : অনিকেতকে পাল্টা জবাব! মুখচোরা শ্যামলীর এ কোন রূপ? প্রোমো দেখে প্রশংসায় পঞ্চমুখ দর্শক

সাধারণ নাগরিকদের জন্য এই স্কিমের আওতায় ৭.০৫ শতাংশ এবং প্রবীণ নাগরিকদের জন্য প্রবীণ নাগরিকদের ৭.৫৫ শতাংশ এবং সুপার সিনিয়র সিটিজেনদের ৭.৮০ ধংশ সুদ দেওয়া হচ্ছে এই ব্যাংকে।২২২ দিন এবং ৩৩৩ দিনের জন্য বিশেষ ফিক্সড ডিপোজিট (Fixed Deposit) স্কিম নিয়ে এসেছে পাঞ্জাব অ্যান্ড সিন্ধু ব্যাঙ্ক।

আরোও পড়ুন : জামিনের আবেদন খারিজ! সন্দীপের ৮ দিনের CBI হেফাজতের নির্দেশ, মঙ্গলে ধুন্ধুমার আদালত

২২২ দিনের এবং ৩৩৩ দিনের বিশেষ ফিক্সড ডিপোজিট (Fixed Deposit) স্কিম ৭.১৫ শতাংশ সুদ দেওয়া হয় গ্রাহকদের। এই স্কিমে বিনিয়োগের (Investment) সময়সীমা ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। ৩০০ দিন, ৩৭৫ দিন এবং ৪৪৪ দিনের জন্য ফিক্সড ডিপোজিট স্কিম এনেছে IDBI ব্যাঙ্ক।

এই উৎসব এফডি স্কিমের আওতায় ৩০০ দিনের বিশেষ ফিক্সড ডিপোজিট স্কিমে ৭.০৫ শতাংশ সুদ দেওয়া হচ্ছে সাধারণ নাগরিকদের এবং এবং ৭.৫৫ শতাংশ সুদ পাচ্ছেন প্রবীণ নাগরিকরা। সাধারণ গ্রাহকদের জন্য ৩৭৫ দিনের ফিক্সড ডিপোজিট স্কিমে  ৭.১৫ শতাংশ এবং বয়স্ক নাগরিকদের ৭.৬৫ শতাংশ সুদ দেওয়া হচ্ছে। ৩০ সেপ্টেম্বর শেষ হচ্ছে বিনিয়োগের সময়সীমা।

fixed deposit money

একই দিনে শেষ হতে চলেছে SBI অমৃত কলশ স্কিমের সময়সীমাও। এই স্কিমে ৪০০ দিনের বিশেষ ফিক্সড ডিপোজিট স্কিমে ৭.১০ শতাংশ সুদের হার দেওয়া হচ্ছে সাধারণ গ্রাহকদের। প্রবীণ নাগরিকরা পাচ্ছেন ৭.৬০ শতাংশ সুদ। ৩০ সেপ্টেম্বর শেষ হচ্ছে SBI-এর Vcare ফিক্সড ডিপোজিট স্কিমের সময়সীমাও। চাইলে সেখানেও বিনিয়োগ করতে পারেন।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর