দুর্দান্ত খবর! পুজোর আগেই বড় চমক কলকাতা মেট্রোর! নয়া আপডেট শুনে আনন্দে আত্মহারা সবাই

বাংলাহান্ট ডেস্ক : কলকাতা মেট্রোর (Kolkata Metro) যাত্রীদের জন্য বড় সুখবর। এবার ১৬টি স্টেশন থেকে আরো সকালে মিলবে মেট্রো পরিষেবা। এতদিন মহানায়ক উত্তম কুমার স্টেশন থেকে দিনের প্রথম মেট্রো পেতে পেতে লেগে যেত প্রায় সকাল ৭টা ১০ মিনিট। তবে এবার থেকে সকাল ৬টা ৫৫ মিনিটে প্রথম মেট্রো মিলবে মহানায়ক উত্তম কুমার স্টেশন থেকে।

কলকাতা মেট্রোর (Kolkata Metro) সময়সূচিতে বদল

অর্থাৎ আগের থেকে প্রায় ১৫ মিনিট এগিয়ে এল উত্তম কুমার স্টেশনে প্রথম মেট্রোর (Metro) সময়। অন্যদিকে, এদিন থেকে নতুন একটি মেট্রো চালু করা হচ্ছে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত। সকাল ৭ টা ৫৪ মিনিটে একটি নতুন মেট্রো পরিষেবা আরম্ভ করবে দক্ষিণেশ্বর থেকে। কলকাতা মেট্রো (Kolkata Metro) জানিয়েছে, আগামী ৫ সেপ্টেম্বর, বৃহস্পতিবার থেকে শুরু হতে চলেছে বিশেষ এই পরিষেবা।

   

আরোও পড়ুন : পাশ করলেই কোটি টাকার চাকরি! সারা বিশ্বে টপ লিস্টে এই ১০ বিশ্ববিদ্যালয়! ভর্তি হবেন? দেখুন পদ্ধতি

নতুন এই সময়সূচির ফলে নর্থ-সাউথ করিডোরের ১৬টি স্টেশনে এবার থেকে আরো সকালে মিলতে চলেছে মেট্রো পরিষেবা (Metro Service)। সোম থেকে শুক্রবার পর্যন্ত মেট্রো কর্তৃপক্ষ নর্থ-সাউথ করিডোরে প্রতিদিন আপ এবং ডাউন মিলিয়ে মোট ২৮৮টি ট্রেন চালিয়ে থাকে। আগামী ৫ তারিখ থেকে বাড়তে চলেছে দুটি পরিষেবা। বর্তমানে সারা সপ্তাহে যেমন সময়সূচি অনুযায়ী মেট্রো চলাচল করে, তেমনই চলবে বলে জানিয়েছে মেট্রো কর্তৃপক্ষ।

kolkata metro

নর্থ-সাউথ করিডোরের দুই প্রান্তিক স্টেশন থেকেই আগের মতো প্রথম মেট্রো ছাড়বে সকাল ৬টা ৫৫ মিনিটে। যাত্রী সুবিধার কথা মাথায় রেখে মেট্রো কর্তৃপক্ষ গত ১লা সেপ্টেম্বর থেকে রবিবারও মেট্রো পরিষেবা দিচ্ছে হাওড়া ময়দান-এসপ্ল্যানেড শাখায়। যাত্রীদের সুবিধার জন্য ফের একবার কর্তৃপক্ষ বড় সিদ্ধান্ত নিল নর্থ-সাউথ করিডোরের জন্য।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর