আচমকাই ৩৬০ ডিগ্রি ‘পাল্টি’! রেশন দুর্নীতি কাণ্ডে নয়া মোড়! বিরাট ‘কাণ্ড’ জ্যোতিপ্রিয়র

বাংলা হান্ট ডেস্কঃ একসময় ছিলেন রাজ্যের খাদ্যমন্ত্রী। বর্তমানে জেলের চার দেওয়ালের ভেতর জীবন কাটছে জ্যোতিপ্রিয় মল্লিকের (Jyotipriya Mallick)। রেশন দুর্নীতি মামলায় গত বছর ইডির হাতে গ্রেফতার হয়েছিলেন তিনি। এরপর দেখতে দেখতে প্রায় এক বছর হতে চলল। তবে জেল থেকে বেরোতে পারেননি। এই আবহে এবার বিরাট সিদ্ধান্ত নিলেন বালু!

  • জ্যোতিপ্রিয়র (Jyotipriya Mallick) এক সিদ্ধান্তে শোরগোল!

গত বছর অক্টোবর মাসে কেন্দ্রীয় এজেন্সির হাতে গ্রেফতার হয়েছিলেন জ্যোতিপ্রিয়। সপ্তাহ দুয়েক পর আরেক অক্টোবর এসে যাবে। এই সময়কালে একাধিকবার তাঁর জামিনের আর্জি খারিজ হয়েছে। সম্প্রতি কলকাতা হাইকোর্টে (Calcutta High Court) ফের একবার তা খারিজ হয়ে যায়। এরপরেই উচ্চ আদালত থেকে জামিনের আবেদন প্রত্যাহার করলেন রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী।

   
  • সোমবার নতুন করে আবেদন করবেন বালু

সূত্র মারফৎ জানা যাচ্ছে, সোমবার ফের নতুন করে জামিনের আর্জি জানাবেন জ্যোতিপ্রিয় (Jyotipriya Mallick) ওরফে বালু। তবে এবার আর হাইকোর্ট নয়, বরং নিম্ন আদালতের দ্বারস্থ হবেন তিনি। সেখানেই নতুন করে জামিনের আবেদন জানাবেন। সম্প্রতি বালুর শারীরিক অবস্থার দিকে নজর রেখে নয়া নির্দেশ দিয়েছে হাইকোর্ট। বলা হয়েছে, প্রেসিডেন্সি জেলের সুপার প্রাক্তন খাদ্যমন্ত্রীর চিকিৎসার জন্য সবরকমভাবে সহায়তা করবেন। দরকার হলে সরকারি, বেসরকারি যে কোনও হাসপাতাল থেকে চিকিৎসা করানো যাবে।

আরও পড়ুনঃ মুখ্যমন্ত্রীর পদত্যাগের দাবি উঠতেই ধমক! প্রধান বিচারপতি যা বললেন … তুমুল শোরগোল

এরপরেই উচ্চ আদালত থেকে জ্যোতিপ্রিয়র জামিনের আবেদন (Bail Application) প্রত্যাহার করার খবর সামনে এল। রেশন দুর্নীতি মামলায় নিম্ন আদালতে জামিন পেয়েছেন অভিযুক্ত শঙ্কর আঢ্য, বাকিবুর রহমান। এবার তাই নিম্ন আদালতেরই দ্বারস্থ হতে চলেছেন প্রাক্তন খাদ্যমন্ত্রী। বিগত কয়েক মাসে একাধিকবার জামিনের আর্জি খারিজ হওয়ার পর নিম্ন আদালতে বালুর কপাল খোলে কিনা সেটাই দেখার!

Jyotipriya Mallick

এদিকে গত বুধবার হাইকোর্টে জ্যোতিপ্রিয়র (Jyotipriya Mallick) দ্বিতীয় স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট জমা পড়েছে। কমান্ড হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা করানো হয়েছিল প্রাক্তন খাদ্যমন্ত্রীর। ইডির জমা দেওয়া সেই রিপোর্টে দেখা গিয়েছে, আগের চেয়ে এখন অনেকটাই ভালো আছেন বালু। একইসঙ্গে দেখা যায়, এসএসকেএমের রিপোর্টের সঙ্গে কমান্ড হাসপাতালের রিপোর্টে বেশ ফারাক রয়েছে। তা দেখে বিচারপতি শুভ্রা ঘোষ বলেন, এভাবে শরীর খারাপের অজুহাত দেখিয়ে অভিযুক্ত জামিন পাবেন না। তবে চাইলে অন্য যুক্তিতে তিনি জামিনের আর্জি জানাতে পারেন।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর