ধর্মের জন্য ছেড়েছিলেন অভিনয়! এবার মেয়েদের ছোট পোশাক নিয়ে প্রশ্ন তুললেন সানা

বাংলা হান্ট ডেস্ক : বিগ বস সিজন ৬ খ্যাত সানা খানকে (Sana Khan) মনে আছে নিশ্চয়ই! একটা সময় খোলামেলা পোশাকে উষ্ণ শরীরী আবেদনের জন্য চর্চায় থাকতেন এই অভিনেত্রী। কিন্তু আচমকাই  তাঁর জীবনে আসে বিরাট পরিবর্তন। আজ থেকে চার বছর আগে ২০২০ সালে এক বড় সিদ্ধান্ত নেন এই অভিনেত্রী। গ্ল্যামার ওয়ার্ল্ড কে বিদায় জানিয়ে রাতারাতি ধর্ম-কর্মে মনোনিবেশ করেন সানা (Sana Khan)।

মেয়েদের পোশাক নিয়ে প্রশ্ন তুললেন সানা খান (Sana Khan)

২০২০ সালের নভেম্বরে ধর্মপ্রচারক মুফতি আনাস সইদকে বিয়ে করে নেন সানা (Sana Khan)। তারপরেই  ‘ওয়াজহ তুম হো’ সিনেমায় ঝড় তোলা নায়িকাই রাতারাতি নিজেকে মুড়ে ফেলেন বোরখাতে। অভিনয় থেকে মুখ ফিরিয়ে নেওয়ার পর বিগত চার বছরে এই গ্ল্যামার ওয়ার্ল্ডের দিকে আর ফিরেও তাকানি সানা। এখন শুধুই স্বামী, সংসার আর ধর্ম  নিয়েই ব্যস্ত এই প্রাক্তন অভিনেত্রী।

   

শুধু তাই নয় এখন আবার তিনি প্রশ্ন তুলছেন মেয়েদের স্বল্প পোশাক পরা নিয়েও। দীর্ঘ ১৫ বছরের অভিনয় জীবনকে বিদায় জানানোর পর থেকে এখন  একেবারে আলাদা জগতের মানুষ তিনি।

প্রসঙ্গত এক সময় অভিনয়ের সুবাদেই ছোট পোশাক পরে শরীর প্রর্দশন করতেন সানা। সম্প্রতি এক সাক্ষাৎকারে এই প্রাক্তন অভিনেত্রী জানিয়েছেন, কীভাবে সাধারণ সালোয়ার কামিজ় পরা মেয়ে থেকে শরীর প্রর্দশন করতে শুরু করেছিলেন তিনি।

আরও পড়ুন : RG Kar প্রসঙ্গে ‘রেপ-টেপ’ মন্তব্যের জের! লন্ডনে বাতিল নাচের অনুষ্ঠান, কি প্রতিক্রিয়া ডোনার?

পাশাপাশি স্বামীরা কীভাবে একজন মেয়েকে ছোট পোশাক পরার অনুমতি দেন তা নিয়েও প্রশ্ন তুলেছেন সানা। তাঁর কথায়, ‘প্রত্যেক পুরুষই চায় তাঁর স্ত্রী এমন পোশাক পরুক যাতে শালীনতা বজায় থাকে। কিন্তু যখন দেখি যে পুরুষেরা তাঁদের স্ত্রীদের ছোট পোশাক পরতে দেয়, তখন আমি অবাক হই।’ শুধু তাই নয় অদ্ভুত যুক্তি দিয়ে সানার প্রশ্ন, ‘বুঝতে পারি না সমস্যাটা কোথায়! অন্য পুরুষেরা যখন আপনার স্ত্রীকে হট বলেন, সেটা কি আপনার ভাল লাগে?’

Sana Kahn

এরপরেই এদিন নিজের উদাহরণ দিয়ে এপ্রসঙ্গে সানা বলেছেন, ‘আপনারা জানেন ২০১৯-এ আমি যখন ঠিক করলাম যে এই সব কিছুকে আমি বিদায় জানাব, সেই সময় আমিও কিছু খারাপ কাজ করছিলাম। আমি জানতাম, সমাজমাধ্যমে দর্শক যে ভাবে আমায় দেখছে, বাস্তবে আমি তেমন মানুষ নই। আমি নির্দিষ্ট ধরনের পোশাক পরতাম, নাচতাম। আমার মনে হয় আমি যুবকদের পথভ্রষ্ট করেছি।’

Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর