‘অভিযোগ করার..,’ জেল থেকে বেরিয়েই ধামাকা! এবার বড় কথা বলে দিলেন মানিক ভট্টাচার্য

বাংলা হান্ট ডেস্কঃ নিয়োগ দুর্নীতি (Recruitment Scam) মামলায় গত সপ্তাহে জামিন পেয়েছেন প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি তথা তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্য (Manik Bhattacharya)। মানিকের শর্তসাপেক্ষ জামিন মঞ্জুর করেছে কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)। বিধানসভার সদস্য থাকায় জেলে থাকাকালীন কোনও কমিটি থেকে তার নাম বাদ যায়নি মানিকের। ইতিমধ্যেই বিধানসভার কর্মকাণ্ডে অংশ নেওয়ার অনুমতি পেয়েছেন মানিক ভট্টাচার্য।

জেলমুক্তির পরই বিধানসভার গত সোমবার বিধানসভায় গিয়েছিলেন মানিক ভট্টাচার্য। বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করেন। তখনই শোনা গিয়েছিল মানিককে দ্রুত বিধানসভার কাজে ফিরতে বলেছেন স্পিকার। পরে সচিবালয় সূত্রে জানা গিয়েছে, তৃণমূল বিধায়ক জামিনের যাবতীয় তথ্য এবং নথি জমা দেওয়ার পর তা খতিয়ে দেখে তাকে বিধানসভার কাজে যোগ দিতে অনুমতি দেওয়া হয়েছে।

   

বিধানসভার উচ্চশিক্ষা এবং আরও একটি কমিটির সদস্যপদে রয়েছেন মানিক। আগামী সপ্তাহ থেকেই সেই সব কমিটির বৈঠকে মানিক যোগ দিতে শুরু করবেন বলে জানা যাচ্ছে। জেল থেকে ছাড়া পাওয়ার পর বিধানসভায় গিয়ে মানিক বলেন, ‘‘আমার কিছু কাজকর্ম বাকি ছিল, তা সারতে এসেছিলাম। পলাশিপাড়াই আমার কাছে অগ্রাধিকার পাবে। জেল থেকে ছাড়া পেয়ে প্রথমেই সেখানে গিয়েছি।’’ পাশাপাশি মানিকের গলায় শোনা গিয়েছে আক্ষেপের সুর।

এক সংবাদমাধ্যম সূত্রে খবর, জেলমুক্তির পর বলেছেন, ‘অভিযোগ করার স্বাধীনতা আছে। প্রমাণ করার দায় নেই।’ প্রসঙ্গত, শিক্ষা কেলেঙ্কারি কাণ্ডে ২০২২ সালের ১১ অক্টোবর ইডির (ED) হাতে গ্রেফতার হয়েছিলেন প্রাথক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্য। ওএমআর শিট নষ্ট করার অভিযোগ ছিল তার বিরুদ্ধে।

Manik Bhattacharya

আরও পড়ুন: বজ্রপাত সহ টানা দু’দিন ঝড়-বৃষ্টি! রবিতে দক্ষিণবঙ্গের ১০ জেলায় সতর্কতা: আবহাওয়ার খবর

আগেই সিবিআই এর মামলায় সুপ্রিম কোর্টের রক্ষাকবচ পেয়েছিলেন মানিক। গত সপ্তাহে ইডির দায়ের করা মামলাতেও জামিনের আবেদন মঞ্জুর হয়েছে মানিকের। কলকাতা হাইকোর্টের বিচারপতি শুভ্রা ঘোষ তাকে জামিন দিয়েছে। তবে চাপানো হয়েছে একাধিক শর্ত।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর