কথা রাখলেন সাংসদ! ফের অসহায় মানুষের জন্য হাজির অভিষেক বন্দ্যোপাধ্যায়, পাঠালেন অর্থ সাহায্য

বাংলা হান্ট ডেস্কঃ ফের অসহায় মানুষের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। গত শুক্রবার রাতে বঙ্গোপসাগরে ইলিশ মাছ ধরতে গিয়ে টর্নেডোর কবলে পড়েন ১৭ মৎস্যজীবী (Fishermen)। কয়েক মিনিটের দুর্যোগে লন্ডভন্ড হয়ে যায় সব। তাদের মধ্যে আটজনকে উদ্ধার করা সম্ভব হলেও প্রাণ হারান ৮ মৎস্যজীবী। একজন এখনও নিখোঁজ। এবার কাকদ্বীপের সেই সর্বহারা পরিবারগুলির পাশে দাঁড়ালেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। স্থানীয় সাংসদের মাধ্যমে ওই পরিবারগুলির হাতে অর্থ সাহায্য তুলে দিয়েছেন তৃণমূল সেকেন্ড ইন কমান্ড।

শুক্রবার রাতের বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড়ের কবলে পড়ে বাবা গোবিন্দ নামে একটি ট্রলারটি উলটে যায়। ট্রলারটি করে মাছ ধরতে গিয়েছিলেন নজন মৎস্যজীবী। কয়েক মিনিটের টর্নেডো নিয়ে নেয় একাধিক প্রাণ। বহু খোঁজাখুঁজির পর দুর্ঘটনাগ্রস্ত ট্রলারটিকে উদ্ধার করা সম্ভব হয়। সেটির ভেতর থেকে মেলে আট মৎস্যজীবীর নিথর দেহ। এখনও এক মৎস্যজীবী নিখোঁজ। হন্যে হয়ে তার খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ প্রশাসন। তল্লাশির কাজে হাত লাগিয়েছেন কাকদ্বীপ মৎস্যজীবী সংগঠনের লোকজনও।

   

কানাই দাস, বাসুদেব দাস, নিরঞ্জন দাস, জগবন্ধু দাস, নিখিল দাস, শঙ্কর দাস, মুকুন্দ বৈরাগী এবং সৌরভ দাস দুর্যোগের কবলে পড়ে প্রায় হারিয়েছেন। এখনও নিখোঁজ পাদুরী দাস নামে এক মৎস্যজীবী। দুর্ঘটনার খবর শোনা মাত্রই শোকার্তদের পাশে দাঁড়ালেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। মথুরাপুরের সাংসদ বাপি হালদারের মাধ্যমে ওই পরিবারগুলির জন্য আর্থিক সাহায্য পাঠালেন তিনি। এদিন মৃত মৎস্যজীবীদের পরিবারের সঙ্গে দেখা করতে তাদের বাড়িতে যান মথরাপুরের তৃণমূল সাংসদ বাপি হালদার। সাংসদকে পেয়ে কান্নায় ভেঙে পড়েন স্বজনহারারা।

tmc leader abhishek banerjee

আরও পড়ুন: ‘দুর্ভাগ্যজনক’, পুজো অনুদানের ৮৫০০০ টাকা নিয়ে কটাক্ষ করতেই পাল্টা প্রধান বিচারপতিকে যা বললেন কুণাল…

মৃতদেহ সৎকার ও শেষকৃত্য ছাড়াও মৎস্যজীবীদের পরিবারগুলির হাতে অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) তরফে পাঠানো অর্থ সাহায্য তুলে দেন বাপি হালদার। যাতে আপাতত কটা দিন তারা সংসার চালাতে পারেন সেই জন্য ওই টাকা পাঠানো হয়েছে। তাদের এই দুঃসময়ে পাশে থাকার বার্তা দেওয়া হয় সাংসদ তরফে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর