“কোহলিকে ধরে রেখে বাকি সবাইকে ছাড়তে হবে”, মেগা নিলামের আগে RCB পেল “সলিড” পরামর্শ

বাংলা হান্ট ডেস্ক: ভারতের প্রাক্তন ক্রিকেটার আরপি সিং এবার বড় প্রতিক্রিয়া দিয়েছেন। তিনি স্পষ্টভাবে, RCB-র উদ্দেশ্যে জানিয়েছেন যে তাদের ২০২৫-এর IPL-এর আগে মেগা নিলামে বিরাট কোহলিকে (Virat Kohli) ধরে রেখে অন্যান্য খেলোয়াড়দের রিলিজ করার বিষয়ে বিবেচনা করা উচিত। IPL-এ রিটেনশনের নতুন নিয়ম অনুসারে, প্রতিটি দলকে ৬ জন খেলোয়াড় ধরে রাখার বা RTM ব্যবহার করে খেলোয়াড়দের ফিরিয়ে আনার সুযোগ দেওয়া হয়েছে।

বিরাটের (Virat Kohli) প্রসঙ্গে কি জানালেন:

এদিকে, বিরাট কোহলি (Virat Kohli) যে RCB-র জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড় তাতে কোনও সন্দেহ নেই। শুধু তাই নয়, চলতি বছরের IPL-এও তিনি RCB-র প্লে-অফের সফরে একটি বড় ভূমিকা পালন করেন। এই মরশুমে ৭৪১ রান সহ কোহলি অরেঞ্জ ক্যাপ হোল্ডারও ছিলেন।

   

This veteran player suggested keeping Virat Kohli in RCB.

RCB কি শুধু বিরাটকে ধরে রাখবে: একটি সাক্ষাৎকারে উপস্থিত হয়ে আরপি সিং জানান যে, কোহলির (Virat Kohli) এই দলের সাথে থাকা উচিত। মহম্মদ সিরাজ এবং রজত পতিদারের মতো অন্যান্য খেলোয়াড়দের RTM কার্ড ব্যবহার করে নিলামে ফিরিয়ে নিয়ে আসা যেতে পারে। প্রাক্তন এই ক্রিকেটার বলেন, “আমার মনে হয় কোনও সমস্যা নেই। তারা শুধুমাত্র বিরাট কোহলিকে ধরে রাখবে, বাকি সবাইকে ছেড়ে দেবে এবং RTM ব্যবহার করবে। আমরা যদি রজত পতিদারের উদাহরণ নিই, আমরা কি তাকে নিলামে ১১ কোটি টাকার বেশি বা কম দামে কিনতে পারব?”

আরও পড়ুন: বিশ্বকাপ জেতার পরেই কেন আন্তর্জাতিক T20 থেকে অবসর নিলেন রোহিত? “মনের কথা” জানালেন হিটম্যান

“RTM কার্ড ব্যবহার করতে পারেন”: তিনি আরও বলেন, “আমি মনে করি আপনি কম দামে রজত পতিদার পাবেন। অতএব আপনি নিলামে তাঁদের ফের কিনতে পারেন। এমনকি এই দাম যদি ১১ কোটি টাকার কাছাকাছি পৌঁছয়, আপনার কাছে RTM আছে। যা আপনি সেখানে ব্যবহার করতে পারেন।” সিরাজ সম্পর্কে আরপি সিং বলেন, “সিরাজের পারফরম্যান্স দেখে আপনাকে আবার দেখতে হবে আপনি তাকে ১১ কোটির কাছাকাছি আনতে পারবেন কি না। আমি মনে করি না সিরাজ ১৪ কোটির কাছাকাছি পৌঁছতে পারবে। সেখানে পৌঁছলে সবসময় RTM ব্যবহার করার বিকল্প থাকবে।”

আরও পড়ুন: সবাইকে চমকে দিয়ে মুকেশ আম্বানি দেখালেন আসল “পাওয়ার”, আয় করলেন ৫৩,৫৬২.৯২ কোটি

বিরাট কোহলির অবদান: আরপি সিংয়ের মত অনুযায়ী RCB-র একটি নতুন মানসিকতা নিয়ে নিলামে প্রবেশ করা উচিত। যেখানে কোহলি (Virat Kohli) তাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড় হবেন। তিনি বলেন, “নতুন মানসিকতা নিয়ে তাদের প্রবেশ করা উচিত। তাদের বিরাটকে দরকার। তিনি ফ্র্যাঞ্চাইজিতে অনেক অবদান রেখেছেন এবং বিরাট সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়ও। তাই তাঁকে ঘিরে দল গড়ার কথা ভাবা উচিত। নতুবা, অন্য নতুন ভাবনা নিয়ে দল গড়তে হবে। বিরাট কোহলি ছাড়া, আমি এই দলে ১৮ বা ১৪ কোটি টাকার অন্য কোনও খেলোয়াড়কে দেখছি না।”

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর