টিম ইন্ডিয়ার জন্য বড় দুঃসংবাদ! ফের চোটের সম্মুখীন শামি, কবে ফিরবেন মাঠে?

বাংলা হান্ট ডেস্ক: ভারতের অন্যতম তারকা বোলার মহম্মদ শামি (Mohammed Shami) গত বছর চোট পেয়েছিলেন। তারপর থেকে তিনি মাঠের বাইরে রয়েছেন। এদিকে, চলতি বছরের শুরুতে তাঁর অস্ত্রোপচার হয়েছিল এবং তারপরে শামির দ্রুত প্রত্যাবর্তনের প্রক্রিয়া শুরু হয়।

ফের চোটের সম্মুখীন শামি (Mohammed Shami):

পাশাপাশি, আশা করা হয়েছিল যে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ পর্যন্ত শামি (Mohammed Shami) ফিট হয়ে যাবেন। কিন্তু, তা হয়নি। এদিকে, এখন অস্ট্রেলিয়া সফরেও তাঁর প্রত্যাবর্তন কঠিন বলে মনে হচ্ছে। এই প্রসঙ্গে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, শামির হাঁটু ফুলে গেছে এবং আগামী ছয় থেকে আট সপ্তাহ তিনি মাঠের বাইরে থাকতে পারেন।

মহম্মদ শামির হাঁটু ফুলে গেছে: সাম্প্রতিক রিপোর্টে দাবি করা হয়েছে যে, মহম্মদ শামি (Mohammed Shami) ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাবের সময়ে হাঁটু ফুলে যাওয়ার সমস্যায় ভুগছেন। যে কারণে তাঁর মাঠে ফিরতে এখন অন্তত ছয় থেকে আট সপ্তাহ বিলম্ব হতে পারে। যদি এমনটা হয়, তাহলে টিম ইন্ডিয়ার বর্ডার-গাভাস্কার ট্রফির পরিকল্পনা বড় ধাক্কার মুখে পড়তে পারে। কারণ, শামি একজন দুর্ধর্ষ বোলার এবং টেস্ট ক্রিকেটে তাঁর যথেষ্ট গুরুত্ব রয়েছে।

আরও পড়ুন: “কোনও সিদ্ধান্ত হয়নি”, ধোনিকে আদৌ ধরে রাখবে CSK? জল্পনা উস্কে সামনে এল বড় আপডেট

এদিকে, BCCI-এর একটি সূত্র জানিয়েছে যে, শামি (Mohammed Shami) আবার বোলিং শুরু করেছেন এবং তিনি শীঘ্রই প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফেরার পথে রয়েছেন। কিন্তু হাঁটুর সমস্যা ছিল তাঁর। BCCI-এর মেডিক্যাল টিম সমস্যা খুঁজে পেয়েছে। তবে, এতে অনেক সময় লাগতে পারে। এদিকে, এটি ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির মেডিক্যাল টিমের জন্য একটি বড় ধাক্কা হিসেবে বিবেচিত হচ্ছে। কারণ, তারা এক বছরেরও বেশি সময় ধরে এটি নিয়ে কাজ করছে। পাশাপাশি তাদের কাছে শ্রেষ্ঠ ওয়ার্কলোড ম্যানেজমেন্ট সিস্টেম রয়েছে। এমতাবস্থায়, মেডিক্যাল টিম শীঘ্রই শামিকে প্রত্যাবর্তনের জন্য প্রস্তুত করার চেষ্টা করবে।

আরও পড়ুন: বিশ্বজুড়ে ক্রমশ বাড়ছে টাটার অনুরাগী! এই দেশের সেনাবাহিনীর জন্য তৈরি করবে আর্মর্ড ভেহিক্যালস

জানিয়ে রাখি, এর আগে মহম্মদ শামি (Mohammed Shami) একটি অনুষ্ঠানে উপস্থিত হয়ে জানিয়েছিলেন যে, তিনি তাঁর প্রত্যাবর্তনের ক্ষেত্রে তাড়াহুড়ো করতে চান না এবং পুরোপুরি ফিট হওয়ার পরেই মাঠে নামতে চান। প্রয়োজনে তিনি ঘরোয়া ক্রিকেট খেলবেন বলেও জানিয়েছিলেন। তবে, এখন তাঁর এই পরিকল্পনায় ধাক্কা লেগেছে। এমতাবস্থায়, শামির প্রত্যাবর্তন সম্পর্কে আর কি তথ্য পাওয়া যায় সেটাই এখন দেখার বিষয়।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর