মধ্যরাতেই বিরাট পদক্ষেপ! পুজোর মধ্যেই আরও চাপে সরকার? মমতাকে বিস্ফোরক চিঠি ডাক্তারদের

বাংলা হান্ট ডেস্কঃ দুর্গাপুজোর মধ্যেই আমরণ অনশনে বসেছেন ৭ জন জুনিয়র ডাক্তার। আরজি কর কাণ্ডের প্রেক্ষিতে ১০ দফা দাবি আদায়ে অনশনে বসেছেন তাঁরা। পঞ্চমীর দিন আবার গণ ইস্তফা দিয়েছেন আরজি করের সিনিয়র ডাক্তাররা। এসবের মাঝেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) চিঠি দিল পশ্চিমবঙ্গ শিশুরোগ চিকিৎসকদের অ্যাকাডেমি।

  • মমতাকে (Mamata Banerjee) বিস্ফোরক চিঠি ডাক্তারদের!

ওয়েস্ট বেঙ্গল অ্যাকাডেমি অফ পেডিয়াট্রিকসের তরফ থেকে লেখা চিঠিতে পূর্ণ কর্মবিরতিতে যাওয়ার কথা বলা হয়েছে। সেই চিঠিতে লেখা হয়েছে, ‘আমরা কাজ করার মতো মানসিক অবস্থায় নেই’। একইসঙ্গে বলা হয়েছে, ‘সরকারের ঘুম ভাঙানোর জন্য ইতিমধ্যেই সিনিয়র ডাক্তাররা গণ ইস্তফা দিয়েছেন। সত্যি কথা বলতে, যদি আমাদের জুনিয়ররা মুখে খাবার না তোলে, তাহলে আমরাও বা কীভাবে খাই? আর খালি পেটে আমরা কীভাবে কাজ চালিয়ে যাব?’

পুজোর আবহে মঙ্গলবার মধ্যরাত থেকে পূর্ণ কর্মবিরতিতে যাওয়ার ডাক দিয়েছে ওয়েস্ট বেঙ্গল অ্যাকাডেমি অফ পেডিয়াট্রিকস। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) লেখা চিঠিতে পরিষ্কার বলা হয়েছে, রাজ্য প্রশাসনের উচ্চপদস্থ ব্যক্তিয়া যতক্ষণ পশ্চিমবঙ্গ জুনিয়রস ডক্টর ফ্রন্টের সঙ্গে বৈঠকে বসছেন, ততক্ষণ অবধি এই কর্মবিরতি চলবে।

আরও পড়ুনঃ ’২১ অক্টোবর…’! বারবার বলেও মেলেনি পেনশনের টাকা! মামলা হতেই বিরাট নির্দেশ আদালতের

জুনিয়র ডাক্তারদের (Junior Doctors) অনশন, আরজি করের সিনিয়র চিকিৎসকদের গণ ইস্তফা, এই দুইয়ের কারণে এমনিতেই রোগী পরিষেবায় আঁচ পড়বে বলে মনে করা হচ্ছে। এমতাবস্থায় শিশুরোগ চিকিৎসকরা কর্মবিরতিতে যাওয়ার সিদ্ধান্ত নেওয়ায় স্বাভাবিকভাবেই জোর শোরগোল পড়ে গিয়েছে। মুখ্যমন্ত্রীকে চিঠি দেওয়ার খবর সামনে আসতেই শুরু হয়েছে চর্চা।

Junior doctors hunger strike Mamata Banerjee

এদিকে আবার আজ আরজি কর ধর্ষণ হত্যাকাণ্ডের (RG Kar Case) দু’মাস পূর্তি হচ্ছে। গত আগস্ট মাসে এই দিনেই আরজি কর হাসপাতালের চারতলার সেমিনার রুম থেকে উদ্ধার হয়েছিল পিজিটি ছাত্রীর মৃতদেহ। আজ চিকিৎসকদের সর্বভারতীয় সংগঠনের তরফ থেকে দেশজুড়ে ডাক্তারদের অনশন ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। ফেডারেশন অফ অল ইন্ডিয়া মেডিক্যাল অ্যাসোসিয়েশনের তরফ থেকে জানানো হয়েছে, পশ্চিমবঙ্গের জুনিয়র চিকিৎসকদের সঙ্গে তাঁরা যোগাযোগ বজায় রেখেছেন। আন্দোলনকারী জুনিয়র ডাক্তারদের দাবির সঙ্গে তাঁরা সহমত।

এই আবহে এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) চিঠি দিয়ে কর্মবিরতিতে যাওয়ার কথা জানাল ওয়েস্ট বেঙ্গল অ্যাকাডেমি অফ পেডিয়াট্রিকস। এর ফলে সার্বিকভাবে রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থায় ভালো রকম প্রভাব পড়বে বলে মনে করা হচ্ছে।


Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর