Optical Illusion : কোন নৌকাটি আগে ডুবে যাবে? শুধুমাত্র বুদ্ধিমান ব্যক্তিরাই দিতে পারবেন উত্তর

বাংলাহান্ট ডেস্ক : একজন ব্যক্তির বুদ্ধিমত্তা ও যৌক্তিক জ্ঞান জানা যায় আইকিউ লেভেল পরীক্ষার মাধ্যমে। তবে অপটিক্যাল ইলিউশন (Optical Illusion) ধাঁধার মাধ্যমে খুব সহজেই এই ধরনের পরীক্ষা বাড়িতে বসেই করে নিতে পারেন। অপটিক্যাল ইলিউশন ধাঁধার সমাধান আমাদের বুদ্ধিশক্তি বৃদ্ধিতে সাহায্য করে।

অপটিক্যাল ইলিউশনের (Optical Illusion) খেলা

এছাড়াও মানসিকভাবে আরো প্রখরতা আনে অপটিক্যাল ইলিউশন (Optical Illusion)। আপনি যদি প্রখর বুদ্ধির অধিকারী হন তাহলে আজকের অপটিক্যাল ইলিউশনের ধাঁধাটি পাঁচ সেকেন্ডের মধ্যে সমাধান করে ফেলতে হবে। এই ধরনের খেলা আপনার মনে হতেই পারে শুধুমাত্র বিনোদনের জন্য।

আরোও পড়ুন : OMG! ‘অ‍্যান্টিলিয়া’র ২৭ তলায় থাকেন আকাশ, শ্লোকা! মুকেশ-নীতার জন্য তাহলে কোন ফ্লোর?

তবে আপনাদের জানিয়ে রাখি শুধু বিনোদন নয়, এই ধাঁধা আমাদের ইন্দ্রীয় শক্তি বৃদ্ধিতে সাহায্য করে। আজকের প্রতিবেদনে আপনাদের জন্য দুটি ছবি নিয়ে আসা হয়েছে। এই দুটি ছবিতে দেখা যাচ্ছে দুটি ভিন্ন নৌকায় দুজন বসে রয়েছেন। একটি নৌকায় রয়েছে দুটি ছিদ্র, অপর আরেকটি নৌকায় রয়েছে একটি ছিদ্র।

আরোও পড়ুন : দায়িত্ব ছাড়তে চলেছেন অনুব্রত! পুজো কাটতেই বড় কথা, ভরা সভায় দাঁড়িয়ে যা বললেন তৃণমূলের কেষ্ট…

আপনাদের বলতে হবে কোন নৌকাটি আগে ডুববে। এই অপটিক্যাল ইলিউশন (Optical Illusion) সমস্যার সমাধানের জন্য পাবেন পাঁচ সেকেন্ড সময়। পাঁচ সেকেন্ডের মধ্যে যদি আপনি সঠিক উত্তর দিতে না পারেন তাহলে আপনাকে পরাজিত হিসাবে গণ্য করা হবে। এবার সঠিক উত্তরটি জেনে নেওয়া যাক। যে নৌকাটিতে একটি ছিদ্র রয়েছে সেটি আগে ডুবতে চলেছে। 

Optical Illusion

এই নৌকাটিতে একটি ছিদ্র থাকলেও, নৌকার ভেতর জলের পরিমাণ অনেকটাই বেড়ে গিয়েছে। তাই স্বাভাবিকভাবেই এই নৌকাটি জলে আগে তলিয়ে যাবে। এই ধরনের মজার অপটিক্যাল ইলিউশন আমরা আগামী দিনেও নিয়ে আসব। শুধু নিজেদের সময় কাটানো নয়, বন্ধুবান্ধব ও আত্মীয়দের আইকিউ লেভেল পরীক্ষার জন্য খেলতে পারেন এই ধরনের অপটিক্যাল ইলিউশনের খেলা।


Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর