তিরুপতির ইসকন মন্দিরে বোমা! আইএসআই-এর জঙ্গিদের হুমকি বার্তায় তোলপাড় দেশ

বাংলা হান্ট ডেস্ক : শুধু ভারতবর্ষ নয়, অন্ধ্রপ্রদেশের তিরুপতি (Tirupati) মন্দির জগৎ বিখ্যাত। এবার এই মন্দিরেই জঙ্গি হামলার আশঙ্কা। পাকিস্তানের আইএসআই মদত পুষ্ট জঙ্গি সংগঠন তিরুপতির (Tirupati) মন্দির বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি দিতেই ভয়ে কাঁপছেন তিরুপতি (Tirupati) মন্দিরের  দর্শনার্থীরা। বিগত কিছুদিন ধরেই দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসছে এই ধরনের বোমাতঙ্কের খবর।

তিরুপতির (Tirupati) ইসকন মন্দিরে বোমাতঙ্ক

কদিন আগেই অন্ধ্রপ্রদেশের তিরুপতির তিনটি হোটেলেও এই একইভাবে হুমকি ইমেল পাঠিয়ে বোমা আতঙ্ক ছড়ানো হয়েছিল। বিগত তিন দিনে মোট চার বার শহরের বিভিন্ন প্রান্ত থেকে এসেছে এই ধরনের বোমা রাখার খবর। যা শোনা মাত্রই আতঙ্কিত হয়ে পড়েন পর্যটকরা। কিন্তু চিরুনি তল্লাশি চালিয়েও হোটেল গুলির কোথাও কোনো বোমার চিহ্ন মেলেনি।

তবে শুধু তিরুপতির হোটেল কিংবা মন্দির নয় ইতিপূর্বে বিগত কয়েক দিন ধরেই বেশ কিছু বিমানেও এই ধরনের বোমা আতঙ্ক ছড়ানো হয়েছে। পাশাপাশি বেশ কিছু স্কুল-কলেজেও এসেছে এই ধরনের হুমকি ফোন। জানা যাচ্ছে, রবিবার ভারতের একাধিক উড়ান সংস্থার অন্তত ৫০ টি বিমানে এই ধরনের ভুয়ো বোমা আতঙ্ক ছড়ানো হয়েছিল।

আরও পড়ুন : ভুয়ো রেশন কার্ড বানিয়ে ভালোই চলছিল ব্যবসা! ধরা পড়তেই প্রায় ৮ কোটি জরিমানা ‘তৃণমূল’ ডিলারের

এই নিয়ে গত দুই সপ্তাহে ৩৫০ টিরও বেশি বিমানে বোমা আতঙ্ক ছড়ানোর অভিযোগ উঠেছে। আর এই ধরনের খবরে আতঙ্কিত হয়ে পড়ছেন বিমানের যাত্রীরা। তাছাড়া  এই ধরনের আতঙ্ক ছাড়ানোর উদ্দেশ্যই বা  কি তা নিয়ে সন্দিহান কর্মকর্তারাও। এর জেরে অনেক ক্ষেত্রে বিমান চলাচলও ব্যাহত হয়েছে। এবার এই বোমা আতঙ্কের হুমকি এসেছে তিরুপতির ইসকন মন্দির থেকে। সূত্রের খবর রবিবার গভীর রাতে  মন্দির কর্তৃপক্ষের কাছে একটি হুমকি  ইমেইল আসে।

Tirupati

সেখানে লেখা ছিল, ‘পাকিস্তানের আইএসআই মদতপুষ্ট জঙ্গিরা মন্দিরে বোমা মারবে!’ এই খবর মিলতেই সোমবার সকাল থেকেই এলাকা আতঙ্ক ছড়িয়ে পড়ে। ইতিমধ্যে গোটা মন্দির চত্বরে কড়া নিরাপত্তা বেষ্টনীতে মুড়ে ফেলেছে পুলিশ। বোম স্কোয়াড নামানোর পাশাপাশি গোটা মন্দিরে স্নিফার ডগ পাঠিয়ে শুরু হয়েছে চিরুনি তল্লাশি। যদিও এখনও পর্যন্ত কোনো জায়গা থেকেই বোমা উদ্ধার হয়নি।  তাই প্রতিবারের মতো এবারও এই বোমাতঙ্কের  হুমকি ভুয়ো বলেই মনে করা হচ্ছে।


Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর