এবার জলের দরে Purulia সফর! লাগবে না ৫০০০ টাকাও, কিভাবে সাজাবেন ২ রাত-৩ দিনের ট্যুর প্ল্যান?

বাংলাহান্ট ডেস্ক : পুরুলিয়া (Purulia) বললেই আমাদের চোখের সামনে ভেসে ওঠে রুক্ষ লালমাটির দেশ। পুরুলিয়ার এমন অনেক জায়গা রয়েছে যেগুলি অক্টোবর থেকে জানুয়ারি পর্যন্ত ভ্রমণ করার জন্য আদর্শ। পুরুলিয়া মানেই শুধু অযোধ্যা পাহাড় নয়, অসংখ্য জায়গা রয়েছে যেখানে গেলে হারিয়ে যাবেন প্রকৃতির অপরূপ মুগ্ধতায়।

পাহাড় ও জঙ্গলে ঘেরা পুরুলিয়া (Purulia) সফর

আজকের প্রতিবেদনে রইল তারই বিস্তারিত তথ্য। এই প্রসঙ্গে জানিয়ে রাখা দরকার, Paharer Tane Tour & Travel এজেন্সি নিয়ে এসেছে পুরুলিয়াকে উপভোগ করার জন্য একটা ২ রাত – ৩ দিনের ট্যুর প্ল্যান। খরচ হবে মাত্র ৩৭০০ টাকার কাছাকাছি। প্রসঙ্গত উল্লেখ্য, পর্যটকের সংখ্যা এবং সিজন অনুযায়ী কিন্তু খরচ বেশ কিছুটা এদিক ওদিক হতে পারে।

আরোও পড়ুন : ‘তাঁর’ অস্তিত্ব উপলব্ধি করতেন! ‘অদ্ভূত শক্তি কাজ করত’, ‘বামাখ্যাপা’র সময় কী অভিজ্ঞতা হয়েছিল অরিন্দমের?

তবে, পুঙ্খানুপুঙ্খ তথ্য জানার জন্য তাদের সাথে সরাসরি যোগাযোগ করাই বুদ্ধিমানের কাজ। এই জনপ্রিয় ভ্রমণ সংস্থার সঙ্গে পুরুলিয়া সফরে গেলে খাওয়া, থাকা, ঘোরার যাবতীয় বন্দোবস্ত কিন্তু তারাই করবে। পুরুলিয়ায় পাহাড় ও জঙ্গল ঘেরা কিছু রিসর্ট রয়েছে যেখানে কাটাতে পারেন কিছুদিন। সারাদিন ঘোরাঘুরির পর এই রিসর্টগুলির আতিথেয়তা মুগ্ধ করবে আপনাকে।

Purulia

কীভাবে করবেন ৩ দিনের পুরুলিয়া (Purulia) ট্যুর প্ল্যান? 

বরাভূম (BARABHUM) স্টেশনে নেমে কিছুক্ষণের জন্য বিশ্রাম নিতে চলে যান রিসর্টে। সেখানে স্নান ও খাওয়া সেরে বেরিয়ে পড়ুন গাড়ি নিয়ে। হোটেল বা রিসর্ট কর্তৃপক্ষ ব্যবস্থা করে দেবে প্রাইভেট গাড়ির। প্রথম দিন আশপাশের মধ্যে দেখে নিতে পারেন পাখি পাহাড়,মাঠা পাহাড় ও পারডি ড্যাম। মধ্যাহ্ন ভোজনের পর আবার গাড়ি নিয়ে বেরিয়ে দেখে নিন খয়রা বেড়া ড্যাম, চেমটো বুরু ও মুখোশ গ্রাম চড়িদা।

দ্বিতীয় দিন তাড়াতাড়ি ব্রেকফাস্ট সেরে ঘুরে নিন লহরিয়া মন্দির, কেষ্ট বাজার ড্যাম, লোয়ার ড্যাম, আপার ড্যাম, রাম মন্দির , দূর্গা মন্দির, সীতা কুণ্ড, ময়ূর পাহাড়, মার্বেল লেক, সুইসাইড পয়েন্ট, মুরগুমা ড্যাম , বামনী ফলস। তারপর বিকেলের দিকে ফুরফুরে মেজাজ নিয়ে ঘুরে আসুন ঠুড়গা ড্যাম ও ঘাগকচা ফলস।

তৃতীয় দিন ব্রেকফাস্ট সেরে চেকআউট করে নিন। তারপর দল বেঁধে চলে যান সোজা জয়চণ্ডী পাহাড়। পাশাপাশি, গড় পঞ্চকোট, বড়ন্তি ড্যাম ও পাঞ্চেত ড্যাম দেখতে কিন্তু কোনভাবেই মিস করবেন না। এককথায় বলা যায়, পুরুলিয়ার এই এলাকাগুলো কিন্তু ভীষণভাবে নজর কাড়বে ফটোগ্রাফারদের। সেখান থেকে আদ্রা (Adra)/পুরুলিয়া (Purulia) স্টেশনে পৌঁছে ধরে নিন বাড়ি ফেরার ট্রেন।

Purulia

কিভাবে জলের দরে পুরুলিয়া (Purulia) ঘুরবেন? 

আপনারা সরাসরি যোগাযোগ করে নিতে পারেন “পাহাড়ের টানে – ভ্রমন সাথী” Tour and Travels Service সাথে। ফোন বা হোয়াটস্যাপ করতে পারেন +91-7980789997, +91-8910403060 নম্বরে। এছাড়াও, গুরুত্বপূর্ণ তথ্য জানার জন্য ফলো করতে পারেন Facebook  https://www.facebook.com/paharertanebharansathi?mibextid=ZbWKwL

Facebook Page https://www.facebook.com/profile.php?id=61555746856057…

Google https://g.page/r/CWfZjOEUfXjlEAE/review

 


Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর