প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করলেন ক্যাপ্টেন অমরিন্দর সিং, নতুন রাজনৈতিক পরিসংখ্যান কি দেখা যেতে পারে? চলছে জোর গুঞ্জন

বাংলা হান্ট ডেস্কঃ পাঞ্জাবের মুখ্যমন্ত্রী তথা কংগ্রেসের নেতা ক্যাপ্টেন অমরিন্দর সিং আজ সংসদে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাথে দেখা করেন। যদিও রাজনৈতিক গুঞ্জনকে বিরাম দিয়ে ক্যাপ্টেন অমরিন্দর সিং বলেন এটা শুধু সৌজন্যের সাক্ষাৎ ছিল।

এর সাথে সাথে সিধুর ইস্তফা নিয়ে ক্যাপ্টেন অমরিন্দর সিং প্রথম প্রতিক্রিয়া দিলেন। উনি বলেন, ‘আমার ওনাকে নিয়ে কোন সমস্যা নেই। মন্ত্রীমণ্ডলের বিস্তারে ওনাকে অনেক গুরুত্বপূর্ণ মন্ত্রালয় দেওয়া হয়েছিল। ক্যাবিনেট থেকে ইস্তফা দেওয়া ওনার ব্যাক্তিগত সিদ্ধান্ত। আমাকে বলা হয়েছে যে, ওনার ইস্তফা আমার দফতরে পৌঁছে গেছে। আমি ওটাকে দেখে সিদ্ধান্ত নেব।”

   

এরপর উনি বলেন, ‘আমি কখনো নবজ্যোত সিং সিধুর স্ত্রী নবজ্যোত কৌ সিধুর বিরোধিতা করেইনি। আমিই রাহুল গান্ধীর কাছে সুপারিশ করেছিলাম যে, সিধুর স্ত্রীকে যে ভাটিন্ডা থেকে নির্বাচনে লড়ানো হয়। কিন্তু নবজ্যোত সিং সিধুই বলেছিলেন ওনার স্ত্রী ভাটিন্ডা না, চণ্ডীগড় থেকে লড়বেন। কিন্তু এটা ঠিক করা ওনার কাজ না, এগুলো দল ঠিক করে।

আপানদের জানিয়ে রাখি, লোকসভা নির্বাচনে পাঞ্জাবে কংগ্রেসের মুখ থুবড়ে পড়ার পর ক্যাপ্টেন অমরিন্দর সিং দলের নেতা তথা মন্ত্রী সিধুর বিরুদ্ধে মুখ খোলেন। এমনকি হাইকম্যান্ডের কাছে, সিধুর বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার দাবি করে। শুধু তাই নয়, মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং লোকসভা নির্বাচনের পর ৬ জুন ক্যাবিনেট এর বৈঠকে সিধু সমেত অনেক মন্ত্রীর বিভাগ বলদে দিয়েছিলেন।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর