ফের মমতার চিঠি, বিজেপিকে চাপে রাখতে মহা বৈঠকের আবেদন

বাংলাHunt : গতকাল তৃণমূলের ১২ জন সাংসদের সাথে প্রায় ১৫ মিনিট বৈঠক করেন ভারতবর্ষের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৈঠকে একাধিক বিষয়ে আলোচনা করা হয় কিন্তু কিছুটা সময় দুই পক্ষের আলোচনা শুরু হয়।নরেন্দ্র মোদী যখন বৈঠক শুরু হয় তখন তিনি এক দিকে দাঁড়িয়ে আর তৃণমূলের ১২ জন সাংসদ তার উল্টো দিকে দাঁড়িয়েছিল। নরেন্দ্র মোদী, তিনি বলেন আপনারা ওই দিকে আসেন কেন? কিছু এই দিকে আসতে পারেন যদি আপনাদের দিদি মমতা বন্দ্যোপাধ্যায় কিছু না মনে করেন, তারপর সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় অভিষেক বন্দ্যোপাধ্যায় এর মতন হেভিওয়েট সাংসদরা মোদীর পাশে বসে এবং একাধিক বিষয়ে আলোচনা হয়।

images 2019 07 25T194744.986

সর্বশেষ তৃণমূলের অন্যতম গুরুত্বপূর্ণ সাংসদ অভিষেক ব্যানার্জী ২০১৩ সালে পথদুর্ঘটনায় তার চোখে আঘাত লেগেছিল তারপর কিছুটা হলেও তিনি এখন সুস্থ আছেন। নরেন্দ্র মোদি বৈঠক শেষে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশ্যে বলেন আপনার চোখের অবস্থা কেমন আছেন? অভিষেক তার উত্তরে বলেন আগের থেকে অনেকটা ভালো আছে।তার রেশ কাটতে না কাটতেই। অসৌজন্য রাজনীতি তৃণমূলের সাথে মোদির একাধিকবার। আজ ফের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্র কে চিঠি দিলেন এবং নিশানায় থাকলো সেই নরেন্দ্র মোদির টিম। সেখানে মমতা বন্দ্যোপাধ্যায় লিখেছেন বিজেপি যেভাবে ভোটে টাকা খরচ করলো তা আসলে কালো টাকা।বিজেপি নোট বন্দির ফলে কালো টাকা নিজেদের মধ্যে নিয়েছে। এখন দেখার বিষয় সত্যিই কি কালো টাকায় বিজেপি ভোট করেছে? সেই পরিপ্রেক্ষিতে মমতা বন্দ্যোপাধ্যায় তার চিঠিতে লিখেছেন ২০১৯লোকসভা ৬০ হাজার কোটি টাকা খরচ হয়েছে, যদি এত বিপুল টাকা খরচ হয় তাহলে আগামী লোকসভা নির্বাচনে এক লক্ষ হাজার কোটি টাকা খরচ হবে এই বিপুল অঙ্কের টাকা কোথা থেকে এলো।

images 2019 07 25T194949.440

তার প্রকৃত উৎস কি জানতে চেয়েছেন। এই বিষয়ে তিনি দিল্লীতে একটি সর্বদলীয় বৈঠক ডাকার আহ্বান জানিয়েছে অর্থাৎ তৃণমূল বিজেপি কে ঘুরিয়ে আক্রমণের রাস্তায় হাটলেন। এখন দেখার বিষয় বিজেপি তাদের সদ ইচ্ছা প্রকাশের জন্য সত্যিই কি তারা সর্বদলীয় বৈঠক ডাকবেন। বিজেপি সূত্রে খবর তারা নির্বাচন সংক্রান্ত কোনো কিছুই বৈঠকে ডাকবেন না। তারা উন্নয়নমূলক কোন কিছু হলে রাজ্যের রাজনৈতিক দলকে আহ্বান জানাবেন।বিজেপি সূত্রে খবর নির্বাচনের খরচ হয়েছে এবং তাদের উৎস তা তারা সমস্ত কাগজপত্র তারা ইতিমধ্যে জমা দিয়েছে নির্বাচন কমিশনের কাছে এবং যা দেওয়ার কথা তা সমস্তই দেওয়া হয়েছে। ফলে এখানে সর্বদলীয় বৈঠকের কোন প্রশ্নই আসে না।তৃণমূল এই নিয়ে ফের আন্দোলনে নামবে বলে সূত্র জানায় যাচ্ছে, তারা ইতিমধ্যে দাবি করেছেন ইভিএম নয় ব্যালটের দাবী জানিয়েছেন কারণ তৃণমূল নেত্রী বারবার বোঝাতে চেষ্টা করেছেন সারা বিশ্বের বড় বড় উন্নয়নশীল দেশগুলোতে ইভিএম উঠে গিয়ে ব্যালটে ভোট হচ্ছে। মমতা বন্দোপাধ্যায় এই নিয়ে আন্দোলনে নামবেন বলে সূত্রে জানা যাচ্ছে কিন্তু বিজেপি এতে কর্ণপাত করতে নারাজ।

images 2019 07 25T194735.919

তাদের দাবি তারা উন্নয়ন করেছে ৫ বছরে দেশকে অগ্রগতির দিকে এগিয়ে নিয়ে গেছে। তার ফলে আজ দেশে এগিয়েছে। এখন শেষ পর্যন্ত মমতা চিঠিতে বিজেপি নেতৃত্ব বা কেন্দ্রীয় নেতৃত্ব কোন দিকে যায় সেটাই দেখার বিষয়।

সম্পর্কিত খবর