গরমে বাড়ছে আত্মহত্যার প্রবণতা! জলবায়ুর পরিবর্তন বাড়াচ্ছে ভয়াবহতা

বাংলা হান্ট ডেস্ক : তাপমাত্রার বেড়ে যাবার সাথে সাথে নাকি বাড়ছে আত্মহত্যার হার,তার সাথে পাল্লা দিয়ে বাড়ছে বিষণ্ণতা।গ্লোবাল ওয়ার্মিং এর ফলে তাপমাত্রা বেড়ে যাওয়ায় পরিবেশ সম্পর্কে মানুষ হয়ে পড়ছে দুশ্চিন্তাগ্রস্ত,তবে সাম্প্রতিক সমীক্ষায় প্রকাশ্যে এল ভয়াবহ এক তথ্য। দুনিয়া জুড়ে জলবায়ুর এই বদলে যাওয়া নাকি বাড়াচ্ছে আত্মহত্যার সংখ্যা।

গতবছর তাপমাত্রার এই ক্রমশ বেড়ে যাওয়ায় একদিকে বেড়েছে আত্মহত্যার হার, অন্যদিকে বিষণ্ণতার পরিমাণ।প্রসঙ্গত নেচার ক্লাইমেট চেঞ্জ জার্নালে প্রকাশিত হয়েছে এই সমীক্ষা। আয়োজকদের আশঙ্কা, যে হারে তাপমাত্রা বাড়ছে, ২০৫০ সালের মধ্যে শুধু মার্কিন যুক্তরাষ্ট্র এবং মেক্সিকোতেই আরও ২১০০০ আত্মহত্যার সম্ভাবনা রয়েছে। Screenshot 20190809 004708 Google

গবেষণা আরোও বলছে তাপমাত্রার বৃদ্ধি নাকি সরাসরি মনে ওপর প্রভাব ফেলে। তাপমাত্রা বাড়তে থাকলে বিষণ্ণ আত্মহত্যাপ্রবণ হয়ে পড়ে অনেকেই। আসুন আমরা গাছ লাগাই, বর্ষার শহর ভরে উঠুক বৃষ্টিতে,নিয়ন্ত্রিত হোক তাপমাত্রা।প্রাণ খুলে নিঃশ্বাস নিই সবাই।প্রত্যকে নিজেদেরকে উপহার দিই এক সুন্দর পরিবেশ,যেখানে বিষন্নতা নেই,নেই থেমে যাওয়া আর না থাকবে আত্মহত্যার মত অপরাধ প্রবণতা।

সম্পর্কিত খবর