বাংলাদেশের ইসলামিক সংগঠন এর দাবি ভারতবর্ষে মোদি সরকার মুসলিমদের হত্যা করছে

বাংলা হান্ট ডেস্ক –

সম্প্রতি কাশ্মীরের ৩৭০ ধারা বাতিলের পর থেকে ভারতের যতনে হইচই করছে মুসলিমরা, তার থেকে বেশি আন্দোলন করছে বাংলাদেশ ও পাকিস্তানের মুসলিমরা।

Screenshot 2019 0817 104749

পাকিস্তানের যেহেতু ভারতের চিরশত্রু এবং যতবার পাকিস্তান ভারত কে আটক করেছে তার পাল্টা আঘাত এনেছে ভারত। রাষ্ট্রের কাছে কার্যত কোণঠাসা পাকিস্তান।

সাম্প্রতিক পাকিস্তানের সাথে যে একাধিক চুক্তি ছিল সেই চুক্তি লঙ্ঘন করেছে ভারত এবং পাকিস্তান, ফলে দুই দেশের সম্পর্ক কার্যত তলানিতে এসে ঠেকেছে। এই পরিপেক্ষিতে পাকিস্তানের পাশে কার্যত ইসলামিক দেশগুলোও নেই কিন্তু হঠাৎই ঢাকার রাজপথে বেশ কিছু মৌলবাদী সংগঠন তারা হাসিনা সরকার এবং ভারত সরকারের উপর অকথ্য ভাষায় গালিগালাজ এবং কুমন্তব্য করছে।Screenshot 2019 0817 104601

সেখানে এক মৌলবি বলেন ভারতের মুসলিমরা সুরক্ষিত নয়। দিনের পর দিন সেখানে মুসলিমদের হত্যা হচ্ছে কিন্তু কার্যত ভারতের মুসলিমরা নিরাপদ সেই ইস্যুকে সামনে রেখে কেনো হঠাৎ মুসলিম সংগঠন ভারতের এই অভ্যন্তরীণ বিষয়ে নাক গলাতে আসছে।

বেশ কয়েকটি চাঞ্চল্যকর তথ্য আমাদের সামনে এসেছে সেগুলো তারা মূলত ভারতবর্ষের বিরোধী রাজনৈতিক দলগুলোর সাথে উস্কানিমূলক কথাবার্তা বলছে তারা।Screenshot 2019 0817 104445

কাশ্মীরের ৩৭০ধারা বাতিলের পর থেকে এখনো পর্যন্ত একজনের মৃত্যু হয়নি এবং শান্ত ভাবে ঈদ পালন হয়েছে হঠাৎ কেন বাংলাদেশের মৌলবীরা এই সিদ্ধান্ত নিল? তা এখনো জানা যায়নি কিন্তু এই সিদ্ধান্ত কঠোর বিরোধিতা করেছে হাসিনা সরকার, ভারতের পাশে দাঁড়িয়ে বলেছেন কাশ্মীর ইস্যু সম্পূর্ণ ভারতের নিজস্ব ব্যাপার এই বিষয়ে কোন মন্তব্য থাকতে পারে না।

এখন দেখার বিষয় বাংলাদেশের এই মৌলবাদী সংগঠন কোনরকম ইতিবাচক ভূমিকা নেয় কিনা।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর