দিল্লীর কোটলা স্টেডিয়ামের নাম বদলে করা হচ্ছে অরুণ জেটলি স্টেডিয়াম।

ভারতবর্ষের অন্যতম শ্রেষ্ঠ ক্রিকেট স্টেডিয়াম হল দিল্লির ফিরোজ শাহ কোটলা আন্তর্জাতিক স্টেডিয়াম। এবার সেই স্টেডিয়ামের নাম বদলে যাচ্ছে। জানা গিয়েছে এই স্টেডিয়ামের নাম বদল করে রাখা হচ্ছে ভারতবর্ষের প্রাপ্তন অর্থমন্ত্রী শ্রদ্ধেয় অরুন জেটলির নামে। অরুন জেটলি দিল্লি এন্ড ডিস্ট্রিক্ট অ্যাসোসিয়েশনের প্রাপ্তন সভাপতিও ছিলেন।

IMG 20190828 080202

অরুন জেটলির মৃত্যুর মাত্র কয়েক দিনের মধ্যেই দিল্লি ক্রিকেট বোর্ডের তরফে সিদ্ধান্ত নেওয়া হয় কোটলা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের নাম বদল করে রাখা হবে প্রাপ্তন সভাপতি অরুণ জেটলির নামে। আর তারই ভিত্তিতে মঙ্গলবার ডিডিসিএ এর তরফে ঘোষণা করে জানিয়ে দেওয়া হয় আগামী ১২ই সেপ্টেম্বর বদল করা হবে দিল্লির কোটলা স্টেডিয়ামের নাম। সেই সাথে সেইদিনের অনুষ্ঠানে কোটলা স্টেডিয়ামের একটি স্ট্যান্ডের নামকরণ করা হবে ভারতের বর্তমান অধিনায়ক বিরাট কোহলির নামে।

এই বিশেষ উদ্দ্যোগ প্রসঙ্গে ডিডিসিএ সভাপতি কে জিজ্ঞাসা করা হলে উনি বলেন যে, অরুণ জেটলি সভাপতি থাকাকালীন কোটলা স্টেডিয়ামের রূপ পুরোপুরি বদলে দেন, ড্রেসিংরুম থেকে শুরু করে দর্শক আসন সমস্ত কিছুতে আধুনিকরণ করে দেন উনি, এছাড়াও উনার প্রেরনা পেয়েই বীরেন্দ্র সেহওয়াগ, গৌতম গম্ভীর, বিরাট কোহলির মত বিশ্বমানের ক্রিকেটাররা দেশকে গর্বিত করেছেন। সেই কারণেই অরুন জেটলি কে তাঁর প্রাপ্য সম্মান দেওয়ার জন্যই আমাদের এই সিদ্ধান্ত।

জওহরলাল নেহেরু স্টেডিয়ামে এই নামকরণ অনুষ্ঠানটি সম্পূর্ণ হবে। সেখানে উপস্থিত থাকবেন ক্রীয়ামন্ত্রী কিরেন রিজিজুর, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সহ বর্তমান দিল্লির সাংসদ তথা ভারতের প্রাপ্তন ওপেনার গৌতম গম্ভীর।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর