রোহিংগ্যাদের তুচ্ছ তাচ্ছিল্য করছো কেন বাপু: বললেন তসলিমা নাসরিন

বাংলাহান্ট ডেস্ক : বাংলাদেশী লেখিকা তসলিমা নাসরিন। বিতর্কিত লেখার জন্য গত ২৫ বছর নির্বাসিত রয়েছেন নিজের মাতৃভূমি বাংলাদেশ থেকে। তিনি বরাবর নিজের বক্তব্য ফেসবুকের মাধ্যমে প্রকাশ করে থাকে। সমাজের রাজনৈতিক প্রেক্ষাপট নির্দ্বিধায় ব্যাখ্যা করে নিজের মন্তব্যের মাধ্যমে। এবারও সেরকমই মন্তব্য প্রকাশ করেছেন। হুবহু তুলে ধরা হলো তার ফেসবুক থেকে পোস্ট করা এরকম মন্তব্য।

FB IMG 1567757542247

“রোহিংগ্যাদের ভাষা শুনে চেহারা দেখে কাপড় চোপড় দেখে তো মনে হয় তারা যত না বার্মার লোক, তার চেয়ে বেশি বাংলাদেশের লোক। ১১ লক্ষ অশিক্ষিত লোক, তার মধ্যে অনেকেই বর্বর, চোর, ডাকাত, চোরাকারবারি, খুনী, ধর্ষক, ধর্মান্ধ, সন্ত্রাসী। বাংলাদেশে এমন লোকের কি আদৌ অভাব? বাংলাদেশের লোকদের চরিত্র কি রোহিংগ্যাদের চরিত্র থেকে খুব আলাদা?বাংলাদেশে যদি বাস করতে চায় এরা, করুক। মূলস্রোতে মিশে যাক। ১৫ কোটি মানুষের দেশে ১১ লক্ষ এমন কোনও বড় সংখ্যা নয়।। পৃথিবীতে সবারই অধিকার আছে যেখানে খুশি যাওয়ার, যেখানে খুশি বাস করার।

images 11

জার্মানী যখন ১১ লক্ষ অশিক্ষিত আরব মুসলমানদের আশ্রয় দিয়েছে, বাংলাদেশের লোকেরা খুশিতে হাত্তালি দেয়নি? দিয়েছে। এখন রোহিংগ্যাদের প্রশ্নে জার্মানীর মতো হতে পারছে না কেন? অন্যে উদার হলে ঠিক আছে, নিজের উদার হওয়ার দরকার নেই?

Rohingya crisis update 100 days 3

রোহিংগ্যাদের তুচ্ছ তাচ্ছিল্য করছো কেন বাপু। তোমরা যখন ইউরোপ আমেরিকায় গিয়ে আশ্রয় ভিক্ষে চাও, তোমরাও তখন এক একটা রোহিংগ্যা। তোমরা যখন আরব দেশে শ্রমিকের কাজ করতে যাও, তোমাদেরও রোহিংগ্যাদের মতো দেখায়।

তোমরা যখন রোহিংগ্যাদের গালি দাও, তোমরা আসলে নিজেদেরই গালি দাও।”

সম্পর্কিত খবর