এবার সারাজীবনের জন্য ৪৫০ টাকায় মিলবে গ্যাস! বড়সড় ঘোষণা সরকারের

   

বাংলাহান্ট ডেস্ক : কেন্দ্রীয় সরকার কিছুদিন আগেই রান্নার গ্যাসে ২০০ টাকা দাম কমিয়েছে। এরপর কিছুটা হলেও স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন সাধারণ মানুষ। সাধারণ মানুষকে স্বস্তি দিয়ে এই রাজ্যের সরকার আরো বড় সিদ্ধান্ত নিল গ্যাস সিলিন্ডারের দাম নিয়ে। আর কয়েক মাস পরেই বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হবে মধ্যপ্রদেশে। 

বিধানসভা নির্বাচনের আগে সে রাজ্যের বিজেপি সরকার বড় ঘোষণা করল গ্যাস সিলিন্ডারের দাম নিয়ে। মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের সরকার সিদ্ধান্ত নিয়েছে সে রাজ্যের গরিব মহিলাদের আজীবন ৪৫০ টাকায় গ্যাস সিলিন্ডার দেওয়া হবে। সম্প্রতি কেন্দ্রীয় সরকার রান্নার গ্যাসে যে ভর্তুকীর ঘোষণা করেছিল তাতে অনেকেই বলেছেন যে আসন্ন লোকসভা নির্বাচনকে লক্ষ্য রেখেই কেন্দ্রের বিজেপি সরকার সিদ্ধান্ত নিয়েছে।

আরোও পড়ুন : চুপিসারে Jio’র অতি জনপ্রিয় প্ল্যানে বড়সড় বদল! মাথায় হাত পড়তে চলেছে গ্রাহকরা

এবার রাজনৈতিক মহলের মত, মধ্যপ্রদেশের বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করে নতুন এই ঘোষণা করল সে রাজ্যের বিজেপি সরকার। কেন্দ্রীয় সরকার এর আগে রান্নার গ্যাসে ২০০ টাকা দাম কমিয়ে ঘোষণা করেছিল এটি তাদের ‘রাখি উপহার।’ আগস্ট মাসের শেষে রান্নার গ্যাসের দাম কমার ফলে বেশ স্বস্তির নিঃশ্বাস ফেলেছিল সাধারণ মধ্যবিত্ত।

970655 lpg cylinder

কলকাতায় ১৪.২ কেজি ভর্তুকিহীন রান্নার গ্যাস দাম কমানোর আগে বিক্রি হচ্ছিল ১,১২৯ টাকায়। বর্তমানে কলকাতায় রান্নার গ্যাসের দাম ৯২৯ টাকায়। ৭২৯ টাকায় রান্নার গ্যাস পাওয়া যাচ্ছে উজ্জ্বলা যোজনার আওতায়। তবে গরিব গ্রাহকদের জন্য মধ্যপ্রদেশ সরকার এবার আরও কমে গ্যাস সিলিন্ডার বিক্রির সিদ্ধান্ত নিল। রাজ্যের এই সিদ্ধান্তের ফলে এবার থেকে মাত্র ৪৫০ টাকায় মিলবে গ্যাস সিলিন্ডার।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর