ক্রিকেট দল হতাশ করলেও ভক্তরা করেননি নিরাশ! ICC-র মঞ্চে নতুন রেকর্ড সৃষ্টি ভারতের

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ গত রবিবার আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে (Narendra Modi Stadium) নরেন্দ্র মোদীর (Narendra Modi) উপস্থিতিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে (India vs Australia) মাঠে নেমেছিল বিরাট কোহলিরা (Virat Kohli)। কিন্তু বিশ্বকাপের (2023 ODI World Cup) সেই ফাইনালে অপ্রত্যাশিতভাবে অসাধারণ ক্রিকেট খেলা অস্ট্রেলিয়ার কাছে হার মানতে বাধ্য হয়েছিল রোহিত শর্মার (Rohit Sharma) ভারতীয় দল (Indian Cricket Team)। গোটা টুর্নামেন্টে অসাধারণ ক্রিকেট খেলেও ফাইনালে হতশ্রী পারফরম্যান্সের কারণে ভেঙে পড়েছিলেন ভারতীয় ক্রিকেটাররা।

indian cricket team worried

স্টেডিয়ামে জনজোয়ার:
ভারতীয় দল যে এই বিশ্বকাপের ফাইনালে হেরে যাবে এমনটা শতকরা এক শতাংশ লোকও হয়তো ভাবেনি। গোটা টুর্নামেন্ট জুড়ে ভারতীয় দল অসাধারন ছন্দে ছিল। তাই রোহিত শর্মার হাতে কাপ দেখার জন্য কাতারে কাতারে মানুষ ১ লক্ষ ৩০ হাজার ধারণক্ষমতা যুক্ত নরেন্দ্র মোদী স্টেডিয়ামে উপস্থিত হয়েছিলেন।

ফাইনালে হয়নি প্রত্যাশা পূরণ:
বিশ্বকাপ ফাইনালে ভারতীয় দলের কাপ তোলার স্বপ্ন যেমন সত্যি হয়নি, ঠিক একইরকমভাবে আহমেদাবাদের নরেন্দ্র মোদীর স্টেডিয়ামে দর্শক উপস্থিতির যে সংখ্যা আন্দাজ করা হয়েছিল ম্যাচের পূর্বে সেটা পুরনো হয়নি। কিছু মাস আগে আইপিএল ফাইনাল দেখতে এই স্টেডিয়ামে উপস্থিত হয়েছিলেন ১,০১,৫৬৬ জন মানুষ। কিন্তু বিশ্বকাপ ফাইনাল দেখতে মাঠে এসেছিল কেবল ৯২,৪৫৩ মানুষ।

আরও পড়ুন: এবার বাংলাদেশেও প্রধান প্রতিপক্ষ দল তৃণমূল! ভোট ময়দানে নেমে বড় ঘোষণা মহাসচিবের

ইতিহাস তৈরি করেছে ভারতে আয়োজিত বিশ্বকাপ:
ওকে বিশ্বকাপ ফাইনালে প্রত্যাশাপূর্ণ না হলেও গোটা টুর্নামেন্ট মিলিয়ে একটি রেকর্ড তৈরি করেছে এই ভারতীয় ক্রিকেট বোর্ড আয়োজিত বিশ্বকাপ। ছয় সপ্তাহব্যাপী এই টুর্নামেন্টে বিভিন্ন স্টেডিয়াম মিলিয়ে এই বিশ্বকাপের মোট দর্শক সংখ্যা হয়েছে ১২,৫০,৩০৭। এই সংস্করণের আগে মোট ১২ টি ক্রিকেট বিশ্বকাপ এর আগে আয়োজন করেছে আইসিসি। কিন্তু কোনওবার এত বিপুল পরিমাণে মানুষ মাঠে এসে ম্যাচ দেখেননি।

jay indian fans

আরও পড়ুন: শামিকে নিয়ে বিশ্বকাপ ফাইনালে মাত্র ১টি ভুল সিদ্ধান্ত রোহিতের! তাতেই ভাঙে ভারতীয়দের স্বপ্ন

আগের রেকর্ড:
এর আগে একটি নির্দিষ্ট বিশ্বকাপের সবকটি ম্যাচ মিলিয়ে সবচেয়ে বেশি দর্শক সংখ্যার রেকর্ড ছিল অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে আয়োজিত ২০১৫ সালের ওডিআই বিশ্বকাপে। সেইবার মোট ১০,১৬,৪২০ দর্শক বিশ্বকাপ দেখতে মাঠে উপস্থিত হয়েছিলেন। কিন্তু সেই রেকর্ডটা বেশ বড় ব্যবধানেই ভেঙেছে ভারতে আয়োজিত এই বিশ্বকাপ।

 

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর