১,২ নয়; ৩২ কোটি আধার বাতিলের প্ল্যান UIDAI’র! দেখে নিন এইভাবে আপনারটা আদৌ ঠিক আছে কিনা

বাংলাহান্ট ডেস্ক : দেশের প্রত্যেকটি নাগরিকের কাছে আধার কার্ড গুরুত্বপূর্ণ একটি নথি। একজন ব্যক্তির নাম, ঠিকানা ও অন্যান্য বায়োমেট্রিক তথ্য নথিভুক্ত করা থাকে আধার কার্ডে। বিভিন্ন গুরুত্বপূর্ণ নথির সঙ্গে সংযুক্ত রয়েছে আধার নম্বর। সরকারি বিভিন্ন পরিষেবার সুযোগ পাওয়ার জন্য আধার কার্ড বাধ্যতামূলক।

   

এছাড়া বিভিন্ন প্রয়োজনে আমাদের কাজে আসে এই আধার কার্ড। তবে এবার এমন একটি খবর উঠে আসছে যা শুনলে অনেকের মাথায় বাজ পড়বে। আপনারও যদি আধার কার্ড থাকে তাহলে আজকের এই প্রতিবেদন মন দিয়ে পড়ুন। সম্প্রতি আধার কার্ড বাতিলের ঠিঠি গেছে বর্ধমানের জামালপুর গ্রামের প্রায় ৭০০টি পরিবারের কাছে।

আরোও পড়ুন : ফের শিরোনামে যাদবপুর বিশ্ববিদ্যালয়! পরীক্ষার হল থেকে তুলে নিয়ে গিয়ে যা করা হল পড়ুয়ার সাথে..শুনে আঁতকে উঠবেন

এছাড়াও বিভিন্ন জায়গায় চিঠির মাধ্যমে অনেককে জানানো হচ্ছে যে আধার কার্ড বাতিল করা হয়েছে। এই অবস্থায় খবর আসছে UIDAI প্রায় ৩২ কোটি আধার কার্ড বাতিলের পথে হাঁটতে চলেছে। সরকারি হিসাব বলছে বর্তমানে প্রায় ১৩০ কোটি মানুষের কাছে রয়েছে আধার কার্ড। তার মধ্যে যদি ৩২ কোটি মানুষের আধার কার্ড বাতিল করে দেওয়া হয় তাহলে বিশাল সংখ্যক মানুষ সমস্যার মুখোমুখি হবেন।

update aadhaar card details online for free 1684817003533 1684817003725

এই খবর সামনে আসার পর অনেকেই বিভিন্ন আধার কেন্দ্রে গিয়ে হাজির হচ্ছেন নিজেদের আধার কার্ড যাচাইয়ের জন্য। অনেকেই জেনে নিতে চাইছেন যে তাদের আধারে কোনও রকম ত্রুটি রয়েছে কিনা। জানা যাচ্ছে আধার কার্ড তৈরির সময় যে নথি দেওয়া হয়েছিল তাতে ত্রুটি ধরা পড়ছে অনেকের। সেই জন্য বহু মানুষের আধার কার্ড বাতিল করছে UIDAI।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর