কোহলিকে কিপার রেখে বিশ্বকাপের সেরা একাদশ তৈরি করলেন ডিভিলিয়ার্স! পাকিস্তানকে দিলেন গোল্লা

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ অবশেষে শেষ হয়েছে ভারতের মাটিতে আয়োজিত ২০২৩ সালের ওডিআই বিশ্বকাপ (2023 ODI World Cup)। একাধিক উত্তেজনাময় মুহূর্ত ও হাড্ডাহাড্ডি প্রতিদ্বন্দ্বিতা অতিক্রম করে শেষ পর্যন্ত ভারতীয় দলকে (Indian Cricket Team) ফাইনালে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে অস্ট্রেলিয়া (Australia)। আইসিসিও (ICC) ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে যে এই টুর্নামেন্টে তাদের বিচারে নির্বাচিত সেরা একাদশে কোন কোন তারকা ক্রিকেটার জায়গা পেয়েছেন। ঠিক সেই একই কাজ করলেন দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি এবি ডিভিলিয়ার্স (AB de Villiers)।

f46d8fab ab de villiers 768x512 1

ডিভিলিয়ার্সের অধিনায়ক:
২০১৫ সালে শেষ বার ওডিআই বিশ্বকাপ খেলা এই দক্ষিণ আফ্রিকান তারকা নিজের দলের জন্য অধিনায়ক নির্বাচিত করেছেন। গোটা টুর্নামেন্টের সামনে থেকে দলকে নেতৃত্ব দিয়েছেন ভারতের ক্যাপ্টেন। সেই সঙ্গে তার ব্যক্তিগত পারফরম্যান্সও অসাধারণ। এই সিদ্ধান্ত নিয়ে অবাক হওয়ার কিছুই নেই।

এবি-র ভারতীয়রা:
ডিভিলিয়ার্সের নির্বাচিত এই দলে জায়গা পেয়েছেন মোট পাঁচজন ভারতীয়। রোহিত শর্মা এবং এবির প্রিয় বন্ধু বিরাট কোহলির পাশাপাশি এই দলে জায়গা পেয়েছেন শ্রেয়স আইয়ার, অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা এবং মহম্মদ শামি। কিন্তু লোকেশ রাহুল বা বুমরা এই একাদশে জায়গা করে নিতে পারেননি।

আরও পড়ুন: শুধু বিশ্বকাপ নয়, ফাইনাল শেষে কোহলির থেকে আরও একটি বিশেষ জিনিস নিয়ে নিলেন এই অজি ক্রিকেটার

বঞ্চিত বাংলাদেশ ও পাকিস্তান:
এবি ডিভিলিয়ার্সের নির্বাচিত এই সেরা একাদশে অনেক দেশে তারকাই রয়েছেন। কিন্তু পাকিস্তান বা বাংলাদেশ থেকে কোন ক্রিকেটার এই একাদশে জায়গা করে নিতে পারেননি। শ্রীলঙ্কা থেকে এক ক্রিকেটারকে এই একাদশে জায়গা করে দিয়েছেন এবি। নিজের দেশ দক্ষিণ আফ্রিকা থেকে মাত্র একজন তারকাকে রেখেছেন এই দলে তিনি। আশ্চর্য ব্যাপার হলো এটাই উইকেটরক্ষক ব্যাটার কুইন্টন ডি ককের মতন তারকাকে তিনি এই একাদশে যুক্ত করেননি। তবে বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া দল থেকে তিনজন তারকাকে তার এই একাদশে জায়গা দিয়েছেন ডিভিলিয়ার্স। কিন্তু কোনও উইকেট রক্ষককে এই একাদশে তিনি জায়গা দেয়নি। আর দলের যা অবস্থা তাতে বিরাট কোহলি ছাড়া আর কোন তারকার পক্ষে উইকেটরক্ষকের জায়গাটি নেওয়া সম্ভব নয়। এই নিয়ে অনেক ক্রিকেট ভক্তদের খোঁচার মুখে পড়তে হয়েছে তাকে।

ab kohli

আরও পড়ুন: শামিকে নিয়ে বিশ্বকাপ ফাইনালে মাত্র ১টি ভুল সিদ্ধান্ত রোহিতের! তাতেই ভাঙে ভারতীয়দের স্বপ্ন

ডিভিলিয়ার্সের সেরা একাদশ:
ট্র্যাভিস হেড, রোহিত শর্মা, বিরাট কোহলি, রাঁচিন রবীন্দ্র, শ্রেয়স আইয়ার, গ্লেন ম্যাক্সওয়েল, রবীন্দ্র জাদেজা, অ্যাডাম জাম্পা, জেরাল্ড কোয়েটজে, দিলশান মধুশঙ্কা, মহম্মদ শামি

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর