বিশ্বকাপে খেলতে নেমেই শতরান! কিন্তু বাবর নয়, কোহলিকে নকল করলেন এই পাকিস্তান ব্যাটার

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ এই মুহূর্তে হায়দ্রাবাদে হাড্ডাহাড্ডি ম্যাচ চলছে শ্রীলঙ্কা এবং পাকিস্তানের (Sri Lanka vs Pakistan) মধ্যে। কুশল মেন্ডিসের (১২২) ব্যাটে ভর করে টসে জিতে প্রথমে ব্যাটিং করতে নেমে বিশাল বড় স্কোরের দিকে এগোচ্ছিল শ্রীলঙ্কা। কিন্তু শেষ দিকে পাকিস্তানের ফাস্ট বোলাররা নিজেদের ছন্দে খুঁজে পান এবং শ্রীলঙ্কাকে ৩৫০ রানের ওপর যাওয়া থেকে আটকে দেন।

প্রান তারা করতে নেমে বাবর আজম এবং ইমাম উল হককে তাড়াতাড়ি খোয়ালেও বিশ্বকাপে নিজের প্রথম ম্যাচ খেলতে নামা আবদুল্লা শফিক (Abdullah Shafque) এদিন ব্যাট হাতে জ্বলে ওঠেন। অভাবনীয় আগ্রাসী ব্যাটিং করে তিনি পাকিস্তানকে ম্যাচে ফিরিয়ে আনেন। অভিজ্ঞ মহম্মদ রিজওয়ানকে সঙ্গে নিয়ে চতুর্থ উইকেটে ১৭৬ রানের একটি পার্টনারশিপ তৈরি হয় এবং পাকিস্তান দুর্দান্তভাবে ম্যাচে ফেরত আসে।

abdullah

শেষপর্যন্ত ১০৩ বলে দশটি চার এবং তিনটি ছক্কা সহ ১৩০ রানের স্কোরে পাথিরানার শিকার হন আবদুল্লা। কিন্তু শত রান করার পরে তিনি যেভাবে উদযাপন করছিলেন তা দেখে বোঝা যাচ্ছিল যে নিজের বিশ্বকাপের প্রথম ম্যাচে শতরান করতে পেরে কতটা আনন্দিত তিনি।

আরও পড়ুন: বড় সিদ্ধান্ত নেবে BCCI! শুভমান গিলের পরিবর্ত হিসাবে সম্প্রতি শতরান করা এই তারকাকে চান রোহিত

কিন্তু এই সময় তিনি যেভাবে উদযাপন করেন তা পাকিস্তানের কোনও ক্রিকেটারের কথা মনে করায় না। কিছুদিন আগে এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে শতরান করে বিরাট কোহলি (Virat Kohli) যেভাবে উৎযাপন করেছিলেন ঠিক যেন সেই ভঙ্গিতেই এইদিন আনন্দ উদযাপন করেন আবদুল্লা। এছাড়া ২০১৯ সালে তিনি নিজেই স্বীকার করেছিলেন যে বিরাট কোহলি তার অনুপ্রেরণা এবং তিনি তাকে ক্রিকেটার হিসেবে অনুসরণ করতে চান।

আরও পড়ুন: একদিনে দুইবার সচিনকে টপকে গেলেন কোহলি! ODI ফরম্যাটে গড়লেন বিরাট রেকর্ড

ভারতের বিরুদ্ধে এর পরের ম্যাচে মাঠে নামবে পাকিস্তান। সেখানেও নিজের দ্বিতীয় বিশ্বকাপের ম্যাচটি স্মরণীয় করে রাখার চেষ্টা করবেন এই তরুণ পাকিস্তানি ক্রিকেটার। বিরাট কোহলির দলের বিরুদ্ধে বিরাট কোহলির ঢঙ্গে উদযাপন করলে সেটা তার ক্যারিয়ারের একটা উজ্জ্বল মুহূর্ত হয়ে থাকতে পারে।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর