একদিনে দুইবার সচিনকে টপকে গেলেন কোহলি! ODI ফরম্যাটে গড়লেন বিরাট রেকর্ড

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ বিশ্বকাপের (2023 ODI World Cup) শুরুটা দুর্দান্তভাবে হয়েছে ভারতীয় দলের (Indian Cricket Team)। হাড্ডাহাড্ডি ম্যাচে তারা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে (India vs Australia) অসাধারণ জয় পেয়েছে। ভারতীয় স্পিনারদের দাপটের পর শুরুর দিকে অজি পেস আক্রমণের সামনে আত্মসমর্পণ করেছিল ভারতের টপ অর্ডার। ভাগ্যের সাহায্য পেয়েছিলেন বিরাট কোহলি (Virat Kohli)। আর সেই সুযোগ তিনি পুরোপুরি কাজে লাগিয়ে লোকেশ রাহুলকে সঙ্গে নিয়ে বিশাল বড় পার্টনারশিপ করে ভারতকে উদ্ধার করেন। আর সেই সঙ্গে ব্যক্তিগতভাবে টপকে যান সচিন টেন্ডুলকারকে (Sachin Tendulkar)।

   

গতকাল ব্যাট হাতে ২০ রান করা মাত্র সীমিত ওভারের আইসিসি টুর্নামেন্টগুলিতে ভারতীয় দলের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাম হয়ে গিয়েছিলেন কোহলি। আগে এই রেকর্ডটি ছিল সচিন টেন্ডুলকারের। ওডিআই বিশ্বকাপ এবং আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে তিনি মোট ২,৭১৯ রান করেছেন। গতকাল ২০ রানের গন্ডি বেরোনোর পরেই বিরাট কোহলি সচিনকে অতিক্রম করা যায়। আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি, টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ওডিআই বিশ্বকাপ মিলিয়ে এই মুহূর্তে তার মোট রান সংখ্যা ২,৭৮৫।

cover kohli

আরও পড়ুন: ম্যাচ হারলেও ভারতের সামনে পাকিস্তানের দুর্বলতাগুলি প্রকাশ করে দিলেন দে লিড

এছাড়া তিনি গতকাল আরও একটি বিশেষ রেকর্ড করেছেন ওডিআই ফরম্যাটে। রান তাড়া করে সবচেয়ে বেশি রান করা ক্রিকেটারদের তালিকায় এতদিন শীর্ষস্থান ধরে রেখেছিলেন সচিন টেন্ডুলকার। কিন্তু অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রান তারা করে ম্যাচ জেতা নয় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার দিনে তার কাছ থেকে সেই খেতাবটাও ছিনিয়ে নিয়েছেন বিরাট কোহলি।

আরও পড়ুন: ভারতকে বাঁচানোর পাশাপাশি বিশ্বরেকর্ড! ২৭ বছর আগে ঘটা ঘটনার স্মৃতি ফেরালেন রাহুল ও কোহলি

বিশ্বক্রিকেটে রান তাড়া করতে নেমে সর্বোচ্চ ওডিআই রানসংগ্রাহকদের তালিকা:

◆ বিরাট কোহলি: ৫,৫১৭*
◆ সচিন টেন্ডুলকার: ৫,৪৯০
◆ রিকি পন্টিং: ৪,১৮৬
◆ রোহিত শর্মা: ৩,৯৮৩

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর