‘আমি ধর্মে বিশ্বাস করি’ … সিপিএমে যোগ না দেওয়ার কারণ হিসেবে যা বললেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়

বাংলাহান্ট ডেস্ক : অবসর নিলেন বিচারপতি অভিজিৎ গাঙ্গুলী। কর্মক্ষেত্রে সকলেই জানেন যে বিকাশরঞ্জন ভট্টাচার্য হচ্ছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের ‘গুরু’। গত রবিবারের বিচারপতি সভাতে অভিজিৎ গঙ্গোপাধ্যায় এর অবসর ঘোষণার পর, বিকাশরঞ্জন ভট্টাচার্য সংবাদমাধ্যমে জানান – তিনি বিশ্বাস রাখেন না যে, বিজিপিতে অভিজিৎ যোগদান করবে।

   

আজ মঙ্গলবার, কলকাতা হাইকোর্ট থেকে বিচারপতি পদ থেকে ইস্তফা নিলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ইস্তফা নেওয়ার পর ফের তিনি বিজিপিতে যোগদান দিলেন। এই ঘটনা শোরগোল বাঁধিয়ে দেয় রাজ্য-রাজনীতিতে। সিপিএম বা কংগ্রেস গেলেন না কোনো ? হটাৎ আবার গেরুয়া রং(বিজিপি) কেন!

আরোও পড়ুন : মুখ থুবড়ে পড়ল Facebook-Instagram! আচমকাই বন্ধ পরিষেবা, রয়েছে বড় বিপদের আশঙ্কা

গোড়ার দিকে সকলেই ধরেছিলেন, অভিজিৎ গঙ্গোপাধ্যায় সিপিএমে যোগদান করবেন। তার মূলকারণ তিনি বামমনস্ক। বিকাশরঞ্জন ভট্টাচার্য পক্ষে মেনে নেওয়া কঠিন হয়েছিল, অভিজিৎ গঙ্গোপাধ্যায় বিজেপিতে যোগ দেবেন। যা তিনি সংবাদমাধ্যমে পূর্বেই বলেছিলেন। কিন্তু ধোঁয়াশা এখনও থেকে গেল। কেন সিপিএমে যোগদান করলেন না ?

আরোও পড়ুন : এবার কম খরচেই হবে নার্সিংহোমে চিকিৎসা! সুপ্রিম কোর্টের নির্দেশের পর কোমর বাঁধল কেন্দ্রও

জনগণের মুখে মুখে এখন এই প্ৰশ্ন। যার উত্তরে অভিজিৎ গঙ্গোপাধ্যায় জানান, ‘নাস্তিক’ সিপিএমের সঙ্গে তাঁর আদর্শগত পার্থক্য আছে। কারণ, তিনি ঈশ্বরবাদী। কংগ্রেস ‘পরিবারতন্ত্র’ হওয়ায় সেখানে যোগদান করতে তার আপত্তি। তার মতে – ‘আমি ধর্ম–ঈশ্বরে বিশ্বাস করি, তাই সিপিএমে যোগ দিইনি’।

বিজেপিতে যোগদান করার পর সল্টলেকের বাড়িতে সাংবাদিকদের সম্মুখে বললেন –  ‘সিপিএমের সঙ্গে আমার মিল হবে না। কারণ আমি ঈশ্বর বিশ্বাসী’। ফলস্বরূপ,’গুরু’ বিকাশরঞ্জন ভট্টাচার্য ধারণা আজ ভেঙে চুরমার হয়ে গেল। শিষ্যের এই অমাণ্যতা গুরু জন্য বেদনাদায়ক। কোন কারণে অভিজিৎ গঙ্গোপাধ্যায় বিজিপি বেঁছে নিলেন ?

justiceabhijitgangopadhyay

এই ব্যাপারে তিনি নিজের মত জানান- ‘বিজেপি থেকে আমার সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। আমিও যোগাযোগ করেছিলাম’। আমি এই দলে যোগদান করবো তা দু’তরফেরই সিদ্ধান্ত। বিজিপির তরফ থেকে প্রস্তাবটা তিনি ভাবনা চিন্তা করেই গ্রহণ করেছেন। তৃণমূলই রাজনীতিতে আসার অনুপ্রেরণা জোগালেও; আমাকে নানাভাবে অপমান করা হয়েছিল। তৃণমূলের দুর্নীতির বিরুদ্ধে লড়াই করছে একমাত্র বিজেপি। “বিজেপি” হলো সর্বভারতীয় পার্টি। তাই বিজেপিতে যোগদান করা সঠিক সিদ্ধান্ত তার নিজেরেই |

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর