অভিষেকের বিরুদ্ধে লড়তে ভয় পাই না! লক্ষ লক্ষ ভোটে হারাব, গর্জে উঠলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়

বাংলা হান্ট ডেস্কঃ আদালতের কক্ষ ছেড়ে এবার রাজনীতির ময়দান। মঙ্গলবারই ইস্তফা দিয়ে বিজেপিতে যোগদানের কথা ঘোষণা করেছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Ganguly)। আগামী ৭ মার্চ আনুষ্ঠানিকভাবে গেরুয়া শিবিরের অংশ হবেন। তার আগে নাম না নিয়েই অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Banerjee) নিশানা করলেন তিনি।

আসন্ন লোকসভা নির্বাচনে (Lok Sabha Election 2024) অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের প্রার্থী হওয়ার জল্পনা অনেকদিন ধরেই শোনা যাচ্ছে। ইতিমধ্যেই রটেছে তমলুক কেন্দ্র থেকে দাঁড়াতে পারেন তিনি। এরপরেই প্রশ্ন উঠতে শুরু করে, অভিজিৎবাবুর লড়াই যখন তৃণমূলের (TMC) বিরুদ্ধে তখন ডায়মন্ড হারবার (Diamond Harbour Constituency) অথবা দক্ষিণ কলকাতার মতো হাইভোল্টেজ আসন থেকে লড়ার সাহস দেখাতে পারবেন তিনি?

   

আজ বিচারপতি পদ থেকে ইস্তফা দেওয়ার পর জনপ্রিয় এক সংবাদমাধ্যমের তরফ থেকে এই প্রশ্ন করা হয় অভিজিৎবাবুকে। তিনি কি ডায়মন্ড হারবার (Diamond Harbour) কেন্দ্রে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে লড়ার সাহস দেখাতে পারবেন? জবাবে সাফ বলেন, তাঁকে যদি সেই কেন্দ্র থেকে প্রার্থী করা হয় তাহলে নিশ্চয়ই দাঁড়াবেন। লক্ষ লক্ষ ভোটে জয়ী হওয়ার কথাও শোনা যায় তাঁর মুখে।

কলকাতা হাইকোর্টের এই সদ্য প্রাক্তন বিচারপতির কথায়, ‘আমায় প্রার্থী করা হলে দাঁড়াব। আমি কি ভয় পাই নাকি! ডায়মন্ড হারবারে লড়লে লক্ষ লক্ষ ভোটে হারাব’। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম না নিয়েই তাঁকে নিশানা করেন অভিজিৎবাবু। আজকের সাংবাদিক বৈঠকে রাজ্যের শাসকদলের এক নেতাকে ‘তালপাতার সেপাই’ বলেও আক্রমণ করেন তিনি। ওয়াকিবহাল মহলের অনুমান, এটাও ডায়মন্ড হারবারের সাংসদকে নিশানা করেই বলেছেন।

আরও পড়ুনঃ ‘তালপাতার সেপাই’, নাম না করে ডে ওয়ানেই তৃণমূল ‘সেনাপতি’কে আক্রমণ অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের

abhijit ganguly abhishek banerjee

কলকাতা হাই কোর্টের বিচারপতির পদ থেকে সরে দাঁড়ানোর পর কড়া ভাষায় তৃণমূলকে আক্রমণ করেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তিনি বলেন, তৃণমূল কংগ্রেসকে কোনও রাজনৈতিক দল বলে মনে করেন না তিনি। বরং তাঁর কথায়, ওটা হল একটা পার্টি। ওদের যাত্রা পালার নাম মা মাটি মানুষ। তৃণমূলের শিক্ষা, সংস্কৃতির মধ্যেও ত্রুটি আছে বলে অভিমত প্রকাশ করেন অভিজিৎবাবু। তাঁর দাবি, তৃণমূল দলটা খুব বেশিদিন থাকবে না। ভেতরে ভেতরে দলের ক্ষয় শুরু হয়ে গিয়েছে।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তরের পর সাংবাদিকতা শুরু। বিগত প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর