‘তালপাতার সেপাই’, নাম না করে ডে ওয়ানেই তৃণমূল ‘সেনাপতি’কে আক্রমণ অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের

বাংলা হান্ট ডেস্কঃ মঙ্গলেই হল সকল জল্পনার অবসান। বিচারপতি পদে ইস্তফা দিয়ে বিজেপিতে যোগদানের কথা ঘোষণা করলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Ganguly)। গত রবিবারই জানিয়েছিলেন বিচারপতি পদে ইস্তফা দেওয়ার কথা। সেই মতো আজ বিচারপতি পদ থেকে সরে দাঁড়ান তিনি। এরপর বাড়িতে সাংবাদিকের মুখোমুখি হয়ে ঘোষণা করেন বিজেপিতে (BJP) যোগদানের কথা ।

   

আজ সাংবাদিকদের মুখোমুখি হয়ে অভিজিৎ গঙ্গোপাধ্যায় জানান, আগামী ৭ মার্চ বিজেপিতে যোগ দিচ্ছেন তিনি। আসন্ন লোকসভা নির্বাচনে (Lok Sabha Election 2024) তাঁকে পদ্ম-প্রার্থী হিসেবে দেখা যাবে বলে গুঞ্জন। এই বিষয়ে জানান, কোন আসন থেকে দাঁড়াবেন সেই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত পার্টির শীর্ষনেতৃত্বই নেবে। কলকাতা হাই কোর্টের সদ্য প্রাক্তন এই বিচারপতির কথায়, ‘বিজেপিই একমাত্র সর্বভারতীয় পার্টি যারা তৃণমূলের দুর্নীতির বিরুদ্ধে লড়াই করছে’।

এখানেই থামেননি তিনি। এরপর নাম না করেই তৃণমূল (TMC) নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Banerjee) নিশানা করেন অভিজিৎবাবু। ‘তালপাতার সেপাই’ তকমা দিয়ে তিনি বলেন, ‘একজন তালপাতার সেপাই তৃণমূলের সিনিয়র নেতাদের বিপদে ফেলার জন্য এই চক্রান্ত করছে’। নাম না নিলেও অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নিশানায় অভিষেকই ছিলেন বলে মত ওয়াকিবহাল মহলের।

অভিজিৎ গঙ্গোপাধ্যায় বিচারপতি পদে ইস্তফা দেওয়ার কথা ঘোষণা করার পর থেকেই বিজেপিতে যোগদানের জল্পনা তীব্র হতে শুরু করে। আসন্ন নির্বাচনে তমলুক কেন্দ্র থেকে তাঁকে প্রার্থী করা হরে পারে বলেও শোনা যাচ্ছে। যদিও এই বিষয়ে কিছু খোলসা করেননি তিনি।

আরও পড়ুনঃ লোকসভার পাকা টিকিট! BJP-তে যাচ্ছেন তৃণমূলের রাজন্যা? বাংলা হান্টের প্রশ্নে মুখ খুললেন নেত্রী

abhijit ganguly abhishek banerjee

প্রসঙ্গত, বিচারপতি হিসেবে শিক্ষক নিয়োগ সহ একাধিক মামলায় উল্লেখযোগ্য রায় দিয়েছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বহু চাকরিপ্রার্থীর কাছে ‘ভরসার জায়গা’ হয়ে উঠেছিলেন তিনি। সোমবার বিচারপতি হিসেবে শেষবারের মতো তাঁকে কলকাতা হাই কোর্টে দেখে অনেকেরই চোখে জল এসে যায়। কারোর প্রশ্ন, ‘আমাদের কী হবে?’, কেউ আবার তাঁর পা ছুঁয়ে প্রণাম করতে চান। আদালতের কক্ষের পর এবার রাজনীতির ময়দানে পা রাখতে চলেছেন কলকাতা হাই কোর্টের এই সদ্য প্রাক্তন বিচারপতি। রাজনীতিক অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে দেখার জন্য মুখিয়ে রয়েছে সাধারণ মানুষ।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তরের পর সাংবাদিকতা শুরু। বিগত প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর