আর এক-২ জন গ্রেফতার …মমতা সরকারের মেয়াদ কতদিন? জানিয়ে দিলেন অভিজিৎ গাঙ্গুলি

বাংলা হান্ট ডেস্কঃ কলকাতা হাই কোর্টের বিচারপতি হিসেবে একাধিক মামলায় রাজ্যের শাসকদলকে অস্বস্তিতে ফেলেছিলেন। এবার রাজনীতির ময়দানে পা রাখতে চলেছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Ganguly)। মঙ্গলবার ইস্তফা দিয়ে বিজেপিতে যোগদানের কথা ঘোষণা করেন তিনি। ৭ মার্চ গেরুয়া শিবিরের পতাকা হাতে তুলে নেবেন।

   

বিজেপি (BJP) যোগদানের কথা ঘোষণার পর একাধিকবার তৃণমূল কংগ্রেসকে (TMC) নিশানা করেন হাই কোর্টের সদ্য প্রাক্তন এই বিচারপতি। তাঁর দাবি, ২০২৬ সাল অবধি তৃণমূল কংগ্রেসের এই সরকার টিকবে না। পাশাপাশি এও বলেন, তৃণমূল নেতাদের ব্যক্তিগত আক্রমণই তাঁকে রাজনীতির আঙিনায় পা রাখার জন্য অনুপ্রাণিত করেছে।

রাজনীতিক হিসেবে নতুন যাত্রা শুরুর জন্য কেন বিজেপিকেই বেছে নিলেন সেকথাও জানান অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তিনি বলেন, ‘এই সিদ্ধান্তটা নেওয়ার জন্য আমি খুব কম সময় পেয়েছি। বিজেপির সঙ্গে আমি এই নিয়ে কথা বলি। বিজেপিও আমায় প্রস্তাব দেয়। গত ৭ দিন ধরে এই নিয়ে আলোচনা হয়েছে’। সদ্য প্রাক্তন এই বিচারপতি জানান, এই জন্য ওই সময়টা ছুটিতে ছিলেন তিনি। কোনও মামলা শোনেননি। আগামী দিনে তাঁর দিকে যাতে কেউ আঙুল না তুলতে পারে সেই কারণেই এই সিদ্ধান্ত নেওয়া বলে জানান তিনি।

আরও পড়ুনঃ বিরাট ধাক্কা! আদালতের এক রায়েই কেষ্টর জীবনে নেমে এল গভীর অন্ধকার…

এদিন বিজেপিতে যোগদানের কথা ঘোষণার পর নাম না করেই অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Banerjee) নিশানা করেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তৃণমূলের (Trinamool Congress) সর্বভারতীয় সাধারণ সম্পাদকের নাম মুখে না নিয়েই তিনি বলেন, ‘তাঁকে দুষ্কৃতির বেশি কিছু মনে করি না’। লোকসভা নির্বাচনে ডায়মন্ড হারবার কেন্দ্রে বিজেপি প্রার্থী হিসেবে দাঁড় করানো হলে লক্ষ লক্ষ ভোটে জয়ী হওয়ার দাবিও করেন তিনি।

abhijit ganguly

গতকাল তৃণমূলের বর্তমান ‘দশা’ নিয়েও মুখ খোলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তিনি বলেন, দলটা ভেতর ভেতর একেবারে খোকলা হয়ে যাচ্ছে। ‘২০০৯ সালে সিপিএম যেখানে দাঁড়িয়ে ছিল, তৃণমূল সেই অবস্থায় পৌঁছে গিয়েছে। আর ১-২ জন গ্রেফতার হলেই তৃণমূল কংগ্রেস শেষ হয়ে যাবে’, দাবি তাঁর। ২০২৬ সাল অবধি রাজ্যের বর্তমান সরকার টিকবে না, একথাও শোনা যায় অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের মুখে।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তরের পর সাংবাদিকতা শুরু। বিগত প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর