টাইমলাইনপশ্চিমবঙ্গভারতরাজনীতি

পরপর দুদিন ত্রিপুরায় কর্মসূচীর অনুমতি পেল না তৃণমূল, ‘ইয়ে ডর হমে অচ্ছা লগা’ বললেন অভিষেক ব্যানার্জি

বাংলাহান্ট ডেস্কঃ ত্রিপুরায় নিজেদের মাটি শক্ত করার লক্ষ্যে মরিয়া তৃণমূল শিবির। সেই মর্মেই বুধবার (১৫ই সেপ্টেম্বর) আগরতলায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) নেতৃত্বে এক বিশাল পদযাত্রার আয়োজন করেছিল সবুজ শিবির। কিন্তু ঘাসফুল শিবিরের সেই পদযাত্রাতে সম্মতি দিল না ত্রিপুরা (Tripura) পুলিশ।

বাধাপ্রাপ্ত হয়ে পরদিন অর্থাৎ বৃহস্পতিবার (১৬ ই সেপ্টেম্বর) এক কর্মসূচী করার পরিকল্পনা করে তৃণমূল শিবির। কিন্তু তাতেও ‘না ‘ করে দেয় ত্রিপুরা পুলিশ। কারণ হিসেবে ব‍্যাখ‍্যা করে, বুধবার প্রস্তাবিত রুটে আরও একটি রাজনৈতিক দলের কর্মসূচী রয়েছে। আর শুক্রবার বিশ্বকর্মা পুজো। তাই আইনশৃঙ্খলার রক্ষণাবেক্ষণের কারণে, বৃহস্পতিবার তৃণমূলের কর্মসূচীতে সম্মতি দেওয়া সম্ভব নয়।

এবিষয়ে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বিজেপিকে কটাক্ষ করে স‍্যোশাল মিডিয়ায় লেখেন, ‘অভিষেক বন্দ্যোপাধ্যায়েকে এতটাই ভয় যে 15/9 ত্রিপুরার পদযাত্রায় হাস্যকর যুক্তিতে নিষেধ করার পর 16/9 তারিখেও আপত্তি করল ভীত বিজেপির পুলিশ। প্রমাণিত, তৃণমূলই এখানে প্রধান প্রতিপক্ষ। তাদের নিয়েই বিজেপির মাথাব্যথা। এভাবে ঠেকানো যাবে না। পরবর্তী পদক্ষেপ তৃণমূল মঙ্গলবার জানাবে’।

এই ঘটনার পরিপ্রেক্ষিতে ত্রিপুরা পুলিশের দুটি চিঠি ট‍্যুইট করে অভিষেক বন্দ্যোপাধ্যায় বিজেপিকে আক্রমণ করে সঙ্গে মুখ্যমন্ত্রী বিপ্লব দেবকে নিশানা করে লেখেন, ‘বিজেপিকে তাদের মৃত্যুভয় চেপে ধরেছে। বিপ্লব দেব নিজের সর্বশক্তি দিয়ে আমাকে ত্রিপুরায় ঢুকতে বাধা দিচ্ছেন। এভাবে চেষ্টা চালিয়ে গেলেও, আমাকে আটকাতে পারবেন না। সত্যি বলতে, ইয়ে ডর হমে অচ্ছা লগা। আপনার এই ভয়ই বলে দিচ্ছে, আপনার কার্যকালের মেয়াদ শেষ হয়ে আসছে’।

Related Articles

Back to top button