এবার বিরাট অ্যাকশন! বিচারপতি গঙ্গোপাধ্যায় ও সিনহার বিরুদ্ধে যা করলেন অভিষেক, শোরগোল রাজ্যে

বাংলা হান্ট ডেস্কঃ দুদিন আগেই প্রকাশ্যে অভিষেক প্রসঙ্গে মন্তব্য করেছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Justice Abhijit Gangopadhyay)। আর এবার সেই মন্তব্যের পাল্টা বিচারপতির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য সুপ্রিম কোর্টের (Supreme Court) দৃষ্টি আকর্ষণ করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। পাশাপাশি বিচারপতি অমৃতা সিনহার এজলাস থেকে নিয়োগ দুর্নীতি সংক্রান্ত মামলার শুনানি সরানোর বিষয়েও সর্বোচ্চ আদালতের দ্বারস্থ হয়েছেন তৃণমূল সাংসদ।

   

সূত্রের খবর, বিচারাধীন কোনও মামলা বা বিষয় নিয়ে আদালতের বাইরে মন্তব্য করার জন্য বিচারপতি গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে পদক্ষেপের আর্জি জানিয়েছেন অভিষেক। ওদিকে বিচারপতি অমৃতা সিনহার (Justice Amrita Sinha) বেশ কিছু পর্যবেক্ষণ নিয়েও তৃণমূল প্রশ্ন তুলেছিল। তাই তার এজলাস থেকে নিয়োগ দুর্নীতি সংক্রান্ত মামলার শুনানি সরানোর আর্জি জানিয়েছেন নেতা।

অভিষেকের বক্তব্য, নিয়োগ সংক্রান্ত মামলার শুনানির জন্য কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমকে বিশেষ বেঞ্চ গঠনের নির্দেশ দেওয়া হোক। প্রসঙ্গত, দিন দুয়েক আগে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের মুখে উঠে আসে অভিষেকের নাম। প্রকাশ্যে সংবাদমাধ্যমের সামনে তিনি বলেন, “একজন নেতা হয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এত সম্পত্তি কোথা থেকে আসে?”

আরও পড়ুন: DA অতীত! এবার সরকারি কর্মীদের জন্য বিরাট ঘোষণা, কত টাকা পকেটে আসবে?

এখানেই শেষ নয়, বিচারপতি আরও বলেন, “অভিষেক একটা হলফনামা দিয়ে ঘোষণা করবেন যে তার সম্পত্তির পরিমাণ কত? যদি সেটা তিনি সোশাল মিডিয়ায় সেটা পোস্ট করতে পারেন তাহলে তার সমতুল নেতারা যারা রয়েছেন যেমন মীনাক্ষী মুখোপাধ্যায় বা অন্যরা, তাদের কাছেও একই অনুরোধ রাখব”।

supreme court

বিচারপতি এও বলেন, তিনি একজন সাধারণ মানুষ হিসাবেই এই রাজনৈতিক নেতাদের কত সম্পত্তি রয়েছে তা জানতে চান। বাংলার ইতিহাসে এই ঘটনা একেবারেই নজিরবিহীন। এর আগে কখনও হাইকোর্টের কোনও বিচারপতিকে এই ভাবে কোনও রাজনৈতিক নেতাকে এজলাসের বাইরে দাঁড়িয়ে চ্যালেঞ্জ ছুড়তে দেখা যায়নি। নিজের বিষয়ে বিচারপতির এই মন্তব্য প্রসঙ্গেই এবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ অভিষেক বন্দ্যোপাধ্যায়।