দিল্লি পাড়ি অভিষেকের! যাওয়ার আগেই ফাটালেন বোমা, জোটসঙ্গী CPIM-কে নিয়ে ‘বিরাট’ মন্তব্য

বাংলা হান্ট ডেস্কঃ আসন্ন লোকসভা নির্বাচন। বর্তমানে দেশে এনডিএ ভার্সাস ইন্ডিয়া। শাসক থেকে বিরোধী, নির্বাচনের তোড়জোড়ে ব্যস্ত সকল দল। এরই মধ্যে সোমবার থেকে শুরু হয়েছে সংসদের বিশেষ অধিবেশন (Parliament Special Session)। অধিবেশনে যোগ দিতে সোমবার সকালেই দিল্লি রওনা দিয়েছেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)।

আগামীকাল ২২ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এই অধিবেশন। পাঁচ দিনের এই অধিবেশন বিশেষ গুরুত্বপূর্ণ হতে পারে বলে এদিন লোকসভার বাইরে দাঁড়িয়েই মন্তব্য করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি আরও বলেন, ‘আগামী মঙ্গলবার গণেশ চতুর্থীর দিনই নতুন সংসদ ভবনে প্রবেশ করবেন সাংসদরা।’ গণেশের আর এক নাম ‘বিঘ্ননাশক’ সেই উল্লেখ করে মোদী বলেন, ‘সব বাধা অতিক্রম করে ভারত সব স্বপ্ন এবং সংকল্প পূরণ করবে।’

ওদিকে এদিন সকালে দিল্লি যাওয়ার আগে বিমানবন্দরে সংবাদমাধ্যমের মুখোমুখি হন অভিষেক। সেখানে কেন দিল্লি যাচ্ছেন? এই প্রশ্ন করা হলে সাংসদ উত্তর দেন, ”অধিবেশন আছে, তাই যাচ্ছি।”

 আরও পড়ুন: ‘কান্নাকাটি করার অনেক সময় পাবেন’, হঠাৎ কেন এমন বললেন মোদী?

এদিকে ‘ইন্ডিয়া’য় তৃণমূলের জোটসঙ্গী সিপিআইএম (CPIM) ঘোষণা করেছে তারা জোটে থাকলেও সমন্বয়ে বৈঠকে থাকবে না। এই প্রসঙ্গে প্রশ্ন করা হলেও মুখ খোলেন অভিষেক। তিনি বলেন, ”সিপিআইএম-এর কী অবস্থান, সেটা তারাই স্পষ্ট বলতে পারবে। বিজেপির বিরুদ্ধে লড়তে সিপিআইএম কী করবে বা অন্য দল কী করবে, সেটা তাদের সিদ্ধান্ত।”

এখানেই শেষ নয়, অভিষেক আরও বলেন “বিজেপির বিরুদ্ধে লড়ার জন্য সম মনোভাবাপন্ন দলগুলোকে সবসময় বলেছি। সিপিআইএম বা অন্য দল কী করবে, সেই বিষয়ে তারাই ঠিক করে বলতে পারবে।”

abhishek

 আরও পড়ুন: ঘূর্ণাবর্তের শক্তিবৃদ্ধি! কলকাতা সহ দক্ষিণবঙ্গে আছড়ে পড়বে তুমুল ঝড়-বৃষ্টি, বিরাট আপডেট

প্রসঙ্গত, সংসদের পাঁচদিনের এই বিশেষ অধিবেশন (Parliament Special Session) নিয়ে সকালেই মন্তব্য করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। সোমবার সংসদে পৌঁছে মোদী বলেন, ‘ সংসদের এই অধিবেশন ছোট হলেও গুরুত্বপূর্ণ। কারণ একাধিক ঐতিহাসিক সিদ্ধান্ত নেওয়া হতে পারে এই অধিবেশনে।’ এবার ঠিক কী কী হয় শুক্রবার পর্যন্ত সেই দিকেই নজর থাকবে সকলের।