fbpx
টাইমলাইনভারত

লোকাল থেকে এক্সপ্রেস ট্রেনে বসেই বিনামূল্যে সিনেমা,দারুন সুযোগ  সুবিধা দিতে চলেছে ভারতীয় রেল

মাঝে মাঝেই আপনি দূর পাল্লার ট্রেনে করে বহুদুর যান । আর অনেকক্ষন ধরে চলার পথে একা, তখন আপনার একঘেয়েমি চলে আসে। এবার থেকে সেই সমস্যা আর থাকবে না । কারন ট্রেনের জাত্রিা্ী মিল তে চলেছে  জন্য সুখবর। দুর পাল্লার বা লো কাল ট্রেনে মিল তে চলেছে এই বিশেষ সুবিধা, রেল মন্ত্রক যাত্রীদের কথা মাথায় রেখে এই নতুন সিদ্ধান্ত নিতে চলেছেন।

এবার থেকে লোকাল কিংবা ,এক্সপ্রেস ট্রেনে খুব সহজেই বসে মানুষ এবার থেকে সিনেমা দেখতে পারবেন। কারণ ট্রেনে নেটের অবস্থা খারাপ থাকার কারনে এর জন্য যারা খুব অনলাইন প্ল্যাটফর্ম সিনেমা দেখেন বা ফেসবুক, হয়াটসঅ্যাপ করেন তারা বিব্রত হয়ে যান।

 

 

 

এইসব অসুবিধার কথা মাথায় রেখে এবার রেল মন্ত্রক দারুণ এক সিদ্ধান্ত নিয়েছে। এই প্রসঙ্গে পিযূষগোয়েল টুইট করে লিখেছেন, “এখন থেকে যাত্রীরা খুব সহজেই ট্রেনে বসে মোবাইল সার্ফিং করতে পারবেন। আর তা কোনও রকম বাফারিং ছাড়াই। এই বিষয়ের এবার মূল দায়িত্ব রেল টেলের”। এমন কি বিনা বিজ্ঞাপনে গন্তার ঘন্ণটা পর ঘন্তা সিনেমা দেখা জা বে।  জি এন্টারটেনমেন্ট মার্গো নেটওয়ার্ক এই পরিষেবা দেবে। এখন আপাতত ৮,৫০০ এর মতো ট্রেনে পরিষেবা চালু করা হবে।

সাথে যেসব প্ল্যাট ফর্মে ওয়াই ফাই নেটওয়ার্কিং সুবিধা আছে সেখানেও পাওয়া যাবে এই সুবিধা। মোট ৫,৫৬৩ টি স্টেশনে এই পরিষেবা মিলবে। ২০২২ এর মধ্যে সব ট্রেনেই শুরু হবে এই স্পেশাল ব্যাবস্থা। পরে এই ট্রেনের নেট দিয়ে গান, লাইফস্টাইল, সিনেমা, খবর, ই কমার্সের সব ধরনের সুবিধাই পাওয়া যাবে। এই বছরে আপাতত কয়েকটি ট্রেনে মিলবে এই সুবিধা। সুবিধার কথা মাতায় রেখে রেল মন্ত্রকের এই অভিনব পদক্ষেপ আশা করা যায় গ্রাহকদের বেশ ভালোই লাগবে। এখন মাত্র কয়েক দিনের অপেক্ষা।

Back to top button
Close
Close