লিখতে পারলেই চাকরি! ৫৫ হাজার টাকা বেতনে কর্মী নিয়োগ করছে BECIL, এভাবে সহজেই করুন আবেদন

বর্তমানে চাকরির পরিস্থিতি ভীষণই ভয়াবহ, তারই মধ্যে কিছুটা হলেও স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারবেন যোগ্য চাকরিপ্রার্থীরা। কেন্দ্রীয় সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, বেসিল-এর (BECIL Recruitment) পক্ষ থেকে খুব শীঘ্রই শুরু হতে চলেছে বিভিন্ন পদে কর্মী নিয়োগ। এটি নিয়োগ করা হয়েছে মূলত কেন্দ্রের সহযোগিতা মন্ত্রক বা মিনিস্ট্রি অফ কোঅপারেশনের জন্য। যারা এই পদে আবেদন করতে চান তারা শীঘ্রই এই পদে আবেদন করতে পারবেন। এরইমধ্যে কিন্তু সব প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

   

বিভিন্ন শুন্য পদগুলি হল সিনিয়র ম্যানেজার অ্যান্ড টিম লিড, গ্রাফিক ডিজ়াইনার/ সোশ্যাল মিডিয়া অ্যাসোসিয়েট, মাল্টিমিডিয়া ডিজ়াইনার, ভিডিয়ো এডিটর, কনটেন্ট রাইটার (হিন্দি) এবং কনটেন্ট রাইটার (ইংরেজি) ইত্যাদি পদে। এই সংস্থায় মোট শূন্যপদের সংখ্যা হল ছয়। তবে আবেদনকারীদের কোনো বয়সসীমা উল্লেখ করা নেই।

এই সংস্থার শুন্য পদগুলির পারিশ্রমিক সম্পর্কে বিস্তারিত ভাবে জানানো হল, যেসকল প্রার্থীরা সিনিয়র ম্যানেজার অ্যান্ড টিম লিড, গ্রাফিক ডিজাইনার, সোশ্যাল মিডিয়া অ্যাসোসিয়েট, মাল্টিমিডিয়া ডিজাইনার পদের জন্য আবেদন করবেন তাদের পারিশ্রমিক হবে ৬৫,০০০-৭৫,০০০ টাকা, ৩০,০০০-৩৫,০০০ টাকা এবং ৫০,০০০-৬০,০০০ টাকা প্রতি মাসে। এরই পাশাপাশি ভিডিয়ো এডিটর এবং কনটেন্ট রাইটার (হিন্দি এবং ইংরেজি) পদে যারা নিযুক্ত হবেন তাদের পারিশ্রমিক হবে ৩৫,০০০-৪৫,০০০ টাকা এবং ৪৫,০০০-৫৫,০০০ টাকা প্রতি মাসে।

হ্যাঁ তবে এই শুন্য পদগুলিতে আবেদন করার জন্য কিছু প্রয়োজনীয় যোগ্যতার দরকার। সেগুলি হল, শিক্ষাগত যোগ্যতা, পেশাদারি অভিজ্ঞতার এবং দক্ষতার মাপকাঠিগুলি। এই শুন্য পদে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন স্থানীয় বাসিন্দারা এবং সংশ্লিস্ট বিভাগের চাকরিরতরা।

কেন্দ্রীয় সংস্থা বেসিল যেসব প্রার্থীদের বাছাই করবে তাদেরকে নিয়োগ করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। কিন্তু সর্বপ্রথম যারা যোগ্য প্রার্থী তাদের বেসিল-এর ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন করতে হবে। আবেদনকারীদের মধ্যে যারা অসংরক্ষিত, ওবিসি ক্যাটেগরিভুক্ত, এক্স-সার্ভিসম্যান, মহিলা প্রার্থীদের ৮৮৫ টাকা এবং সংরক্ষিত শ্রেণিভুক্তদের ৫৩১ টাকা জমা দিতে হবে। এই পদগুলি আবেদনের শেষ তারিখ ১২ ই ডিসেম্বর। বেসিল-এর ওয়েবসাইটে গিয়ে প্রার্থীরা এই পদের শর্তাবলীগুলি দেখতে পাবেন।