টাইমলাইনভারত

পতঞ্জলীর মালিক আচার্য বালকৃষ্ণের মোট সম্পদের পরিমান জানলে অবাক হবেন আপনিও

পতঞ্জলি (patanjali) আয়ুর্বেদের প্রধান বাবা রামদেব (baba ramdev) এবং পতঞ্জলির সিইও আচার্য বালাকৃষ্ণ (acharya balakrishna) তাদের সহজ সরল জীবনযাপনের জন্য পরিচিত। আচার্য বালাকৃষ্ণকে সাধারণত সাদা পোশাকে দেখা যায়। কিন্তু জানেন কি তিনি দেশের ১৮ তম ধনী ব্যক্তি। কয়েক হাজার কোটি টাকার মালিক হওয়া পাশাপাশি তার দামি গাড়ি এবং ফোন রয়েছে

আচার্য বালাকৃষ্ণ ১৯৭২ সালের ৪ আগস্ট ভারতের উত্তরাখণ্ড রাজ্যের হরিদ্বারে জন্মগ্রহণ করেছিলেন। তাঁর মাতার নাম সুমিত্রা দেবী এবং পিতার নাম জয় বল্লভ। আচার্য বালকৃষ্ণ সংস্কৃত ভাষায় আয়ুর্বেদিক ওষুধ এবং ভেষজ জ্ঞান সম্পর্কে দক্ষতা অর্জন করেছেন এবং এর প্রচারের কাজ করেন।

আচার্য বালকৃষ্ণ পতঞ্জলি যোগপিঠের আয়ুর্বেদ কেন্দ্রের মাধ্যমে আয়ুর্বেদ পদ্ধতিকে এগিয়ে নিয়ে যাওয়ার কাজ করেন। তিনি আয়ুর্বেদিক ওষুধ সম্পর্কিত অনেক বই লিখেছেন। রামদেবের সাথে বালাকৃষ্ণ হরিদ্বারে আচার্যকুলাম প্রতিষ্ঠা করেছেন। তিনি নরেন্দ্র মোদী দ্বারা পরিচালিত ‘স্বচ্ছ ভারত অভিযানের’ সাথেও যুক্ত।

আচার্য বালকৃষ্ণের সম্পদ ৪৬ হাজার ৮০০ কোটি। আচার্য বালাকৃষ্ণ একটি রেঞ্জ রোভার গাড়ি চালান, এই গাড়ি সম্পর্কে জিজ্ঞাসা করা প্রশ্নে আচার্য বালাকৃষ্ণ বলেছিলেন যে আমি এই গাড়িটি কিনতে বাধ্য হয়েছিলাম, সাধারণত আমাদের অনেক বেশি ভ্রমণ করতে হয়। এবং এমন পরিস্থিতিতে আপনার কাছে একটি শক্ত গাড়ি থাকা জরুরী। আমি ব্যয়বহুল জিনিস কিনতে পছন্দ করি না। যদিও তার একটি আইফোন রয়েছে।

জানিয়ে রাখি, পতঞ্জলির বার্ষিক টার্নওভার প্রায় ১০ হাজার কোটি টাকা এবং এর ৯৮.৫ শতাংশের মালিক আচার্য বালকৃষ্ণ।

 

 

Back to top button