১০০ কোটির দুর্নীতি! পঞ্জি-কাণ্ডে অভিনেতা প্রকাশ রাজকে তলব ইডির

বাংলা হান্ট ডেস্ক: অভিনেতা প্রকাশ রাজকে তলব ইডির। তামিলনাডুর এক স্বর্ণ বিপণীর বিরুদ্ধে একশো কোটি টাকার পঞ্জি কেলেঙ্কারিতে (Ponzi Scam) যুক্ত থাকার অভিযোগ অভিনেতার বিরুদ্ধে। সমন পাঠিয়ে আগামী সপ্তাহে চেন্নাইয়ে ইডির আঞ্চলিক দফতরে ডেকে পাঠানো হয়েছে তাঁকে।

   

মূলত মোদী বিরোধী হিসাবেই পরিচিত তিনি। এর আগে চন্দ্রযান ৩ নিয়ে বিতর্কিত মন্তব্য করায় সমালোচনার মুখে পড়তে হয়েছে তাঁকে। এবার নতুন করে আর্থিক তছরুপ মামলায় নাম জড়াল অভিনেতার। এক সময় তিরুচিরাপল্লীর স্বর্ণ সংস্থা প্রণব জুয়েলার্সের ব্র্যান্ড অ্যাম্বাস্যাডর ছিলেন প্রকাশ রাজ। এই সংস্থার বিরুদ্ধে অভিযোগ সোনায় বিনিয়োগের নাম করে সাধারণ মানুষের টাকা নয়ছয় করেছে। সংস্থার সঙ্গে জড়িত থাকার দরুন অভিনেতাকে জিজ্ঞাসাবাদ করতে চায় বলে দাবি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার।

Prakash Raj,প্রকাশ রাজ,ইডি,ED,Ponzi,Bangla,Bengali,Bengali News,Bangla Khobor,Bengali Khobor

বেআইনি পঞ্জী স্কিম চালাচ্ছে প্রণব জুয়েলার্স, এই অভিযোগে সোমবার সংস্থার একাধিক ডেরায় অভিযান ইডির। আর্থিক তছরুপ প্রতিরোধ আইন (পিএমএলএ)-এ এই বিষয়ে তদন্ত করছে ইডি। বুধবার বিজ্ঞপ্তি মারফত কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা জানায়, ‘প্রণব জুয়েলার্স এবং তার সঙ্গে যুক্ত ব্যক্তিরা মোটা টাকা ফেরতের প্রলোভন দেখিয়ে আমজনতার হকের টাকা মেরেছে’। বিপণীর একাধিক দফতরে তল্লাশি চালিয়ে এখনও পর্যন্ত প্রায় ২৪ লক্ষ টাকা এবং প্রায় ১২ কেজি সোনার গয়না উদ্ধার করেছে ইডি।

প্রসঙ্গত, সাম্প্রতিক সময় একাধিকবার মোদী সরকারের বিরুদ্ধে মুখ খুলেছেন প্রকাশ। এবার অভিনেতাকে সমন পাঠানোয় রাজনৈতিক প্রতিহিংসার অভিযোগ বিরোধীদের।