আম্বানি-আদানির লড়াই এখন অতীত! ‘শত্রুতা’ ভুলে গাঁটছড়া বাঁধতে চলেছেন এই দুই ধনকুবের

বাংলাহান্ট ডেস্ক : মুকেশ আম্বানি ও গৌতম আদানি দেশের শীর্ষস্থানীয় ব্যবসায়ী। অনেক কাল থেকেই এনারা একে অপরের প্রতিদ্বন্দ্বী হিসেবে বিবেচিত হয়ে আসছেন। তবে ব্যবসায়িক ‘শত্রুতা’ ভুলে এবার হাত মেলালেন আম্বানি ও আদানি। রিলায়েন্স মধ্যপ্রদেশে আদানি পাওয়ারসের একটি বিদ্যুৎ প্রকল্পের ২৬ শতাংশ শেয়ার কিনে নিয়েছে। 

   

আদানিদের এই প্ল্যান্ট থেকে ৫০০ মেগাওয়াট বিদ্যুৎ ব্যবহারের চুক্তি স্বাক্ষর করা হয়েছে রিলায়েন্সের তরফে। জানা গেছে, মধ্যপ্রদেশের মহান এনার্জেন লিমিটেড গৌতম আদানির সংস্থার মালিকাধীন। রিলায়েন্স এই সংস্থার  ৫ কোটি ইকুইটি শেয়ার ক্রয় করেছে। এর মূল্য প্রায় ৫০ কোটি টাকা। এই দুই সংস্থা শেয়ার মার্কেটে পৃথক ফাইলিংয়ে এই কথা জানিয়েছে।

আরোও পড়ুন : এবার মেট্রো থেকে নেমেই সোজা প্রবেশ করা যাবে বিমানবন্দরে! কবে থেকে পরিষেবা শুরু এই লাইনে?

মুকেশ আম্বানি ও গৌতম আদানি এই মুহূর্তে এশিয়ার সবথেকে ধনী দুই ব্যক্তি। গুজরাটের এই দুই শিল্পপতির মধ্যে গত কয়েক বছর ধরে চলছে জোড় টক্কর। কখনো আম্বানিকে টপকে যান আদানি, আবার কখনো গৌতমকে পিছনে ফেলে দেন মুকেশ। শিল্প মহলে আম্বানি ও আদানির এই ‘লড়াই’ বেশ জনপ্রিয়।

mukesh ambani 1624679779963 1624679785675

তবে এই প্রথম এই দুই সংস্থা জোট বাঁধল। ভারতের শিল্প ক্ষেত্রে এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। এই দুই শিল্পপতির মধ্যে যতই টক্কর থাক, দুজনের মধ্যে রয়েছে যথেষ্ট সৌহার্দ্য। সম্প্রতি মুকেশ পুত্র অনন্ত আম্বানির প্রিওয়েডিং অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গৌতম। সব মিলিয়ে বলা যায়, এই দুই ধনকুবেরের মধ্যে সম্পর্কের বরফ গলছে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর