চাকরিপ্রার্থীদের জন্য সুখবর! স্নাতক হলেই মিলবে LIC-তে চাকরি, এইভাবে করুন আবেদন

   

বাংলা হান্ট ডেস্ক: চাকরিপ্রার্থীদের জন্য এবার এক দুর্দান্ত সুখবর সামনে এল! এই প্রসঙ্গে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, ইতিমধ্যেই কয়েক হাজার শূন্যপদের ভিত্তিতে বিজ্ঞপ্তি জারি করেছে LIC (Life Insurance Corporation Of India)। এমতাবস্থায়, যদি আপনি ভারতীয় জীবনবিমা নিগমে চাকরি করতে চান সেক্ষেত্রে নিঃসন্দেহে এটি বড় সুযোগ। জানা গিয়েছে, মধ্যাঞ্চল, উত্তর-মধ্যাঞ্চল, দক্ষিণ মধ্যাঞ্চল, দক্ষিণাঞ্চল এবং কলকাতা পূর্বাঞ্চলে অ্যাপ্রেন্টিস ডেভেলপমেন্ট অফিসার পদে এই নিয়োগপ্রক্রিয়া সম্পন্ন হবে। বর্তমান প্রতিবেদনে এই প্রসঙ্গে বিস্তারিত তথ্য উপস্থাপিত করা হল।

মোট শূন্যপদের সংখ্যা: এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, মোট শুন্যপদের সংখ্যা হল ৯ হাজার ৩৯৪ টি।

যোগ্যতা: এই পদগুলিতে আবেদনের জন্য ইচ্ছুক প্রার্থীদের যেকোনও শাখায় স্নাতক হতে হবে। পাশাপাশি, জীবনবিমার এজেন্ট বা কর্মরতরাও এই শূন্যপদে আবেদনের যোগ্য হিসেবে বিবেচিত হবেন

আবেদনকারীর বয়সসীমা: এমতাবস্থায়, এখানে আবেদনের ক্ষেত্রে ১ জানুয়ারি ২০২৩-এর নিরিখে আবেদনকারীর বয়স ন্যূনতম ২১ থেকে সর্বোচ্চ ৩০ বছরের মধ্যে হতে হবে।

কিভাবে করবেন আবেদন: আবেদনে ইচ্ছুক প্রার্থীরা www.licindia.in/careers.htm অথবা www.licindia.in ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের ফি: এই পদের জন্য আবেদনের ক্ষেত্রে সাধারণ বা জেনারেল ক্যাটাগরির অন্তর্ভুক্ত প্রার্থীদের ফি বাবদ ব্যাঙ্কে ৭৫০ টাকা জমা দিতে হবে। অপরদিকে, তফসিলি জাতি ও উপজাতি অন্তর্ভুক্ত প্রার্থীদের ফি দিতে হবে ১০০ টাকা।

হবে অনলাইন পরীক্ষা: মূলত, অনলাইন পরীক্ষার মাধ্যমে যোগ্য প্রার্থীদের নির্বাচন করা হবে। পাশাপাশি, অনলাইন পরীক্ষাটি নেওয়া হবে আগামী ১২ মার্চ।

lic policy 1575445432 1

আবেদনের শেষ দিন: এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, আগ্রহী প্রার্থীদের আগামী ১০ ফেব্রুয়ারির মধ্যেই আবেদন করতে হবে। অর্থাৎ, ওইদিনই হল আবেদনের শেষ দিন।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর