‘গুজব’ই সত্যি হল! লোকসভার আগে কংগ্রেসকে বড় ঝটকা দিয়ে পদত্যাগ মিলিন্দ দেওরার

বাংলা হান্ট ডেস্কঃ লোকসভার (Lok Sabha Election 2024) আগে বড় ধাক্কা কং শিবিরে। ৫৫ বছরের ‘সম্পর্ক ছিন্ন’, করে কংগ্রেস (Congress) ছাড়লেন মিলিন্দ দেওরা (Milind Deora)। বেশ কিছুদিন ধরেই জল্পনা চলছিল, অবশেষে সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে রবিবার নিজের এক্স হ্যান্ডেলে কংগ্রেস থেকে ইস্তফা দেওয়ার সিদ্ধান্ত ঘটা করে জানিয়ে দিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী মিলিন্দ দেওরা।

   

ভারত জোড়ো ন্যায় যাত্রার আগ মুহূর্তেই দল ছাড়লেন একদা রাহুল গান্ধীর অত্যন্ত ঘনিষ্ঠ এই নেতা। কিছুদিন ধরেই মিলিন্দ দেওরার কংগ্রেস ত্যাগ করার জল্পনা প্রকট হচ্ছিল। তবে মাত্র একদিন আগেই কংগ্রেস ছাড়ার জল্পনাকে গুজব বলে দাবি করেছিলেন তিনি। আজ এদিন সকালেই দল ছাড়লেন কংগ্রেসের হেভিওয়েট এই নেতা।

এদিন নিজের এক্স হ্যান্ডেলে মিলিন্দ লেখেন, ‘আজ আমার রাজনৈতিক জীবনের একটি গুরুত্বপূর্ণ অধ্যায়ের সমাপ্তি ঘটল। আমি কংগ্রেসের প্রাথমিক সদস্যপদ থেকে ইস্তফা দিয়েছিল। কংগ্রেসের সঙ্গে আমার পরিবারের ৫৫ বছরের সম্পর্কের আজ অবসান হল। এত বছর ধরে আমাকে অটল ভাবে সমর্থন করার জন্য আমি সমস্ত নেতা, সহকর্মী এবং কর্মকারদের কৃতজ্ঞতা জানাচ্ছি।’

প্রসঙ্গত দুবারের সাংসদ মিলিন্দ দেওরা। ২০০৪ ও ২০০৯ সালে তিনি মুম্বই (দক্ষিণ) আসন থেকে জয়ী হয়েছিলেন। তবে ২০১৪ ও ২০১৯ সালে শিবসেনার কাছে পরাজিত হন। ওদিকে কংগ্রেস ছাড়ার পর আজই একনাথ শিন্ডের শিবসেনায় (Shiv Sena) যোগদান করেছেন মিলিন্দ।

milindd

আরও পড়ুন: নিয়োগ দুর্নীতিতে বিস্ফোরক তথ্য! এবার ৫৮ ‘ভূতুড়ে’ শিক্ষকের খোঁজ দিল খোদ SSC, হাইকোর্টে শোরগোল

শোনা যাচ্ছে আসন্ন লোকসভা নির্বাচনে শিবসেনার টিকিটে দক্ষিণ মুম্বই আসন থেকে ভোটের লড়াইয়ে নামতে পারেন দেওড়া। যদিও এই নিয়ে এখনও স্পষ্ট কিছু জানা যায়নি। সূত্রের খবর, ইন্ডিয়া জোটের কথা মাথায় রেখে দক্ষিণ মুম্বই লোকসভা উদ্ভব ঠাকরের শিবসেনাকে ছাড়তে চলেছে কংগ্রেস। নিজের কেন্দ্রেই দাঁড়াতে পারবেন জেনেই তিনি শিবসেনায় যোগদান করলেন বলে মনে করা হচ্ছে।