টাইমলাইনভারত

ভাইরাস মোকাবিলায় যুদ্ধস্তরে কাজ করছে বায়ুসেনা, দিল্লী থেকে গ্যাংটকে পৌঁছে গেল পিপিই-মাস্ক-ভিটিএম কিট

বাংলাহান্ট ডেস্কঃ চীন (china) থেকে আগত করোনাভাইরাস (corona virus) সারা বিশ্বকে তোলপাড় করে দিয়েছে। এই ভাইরাসের জেরে আক্রান্ত হয়েছে অনেকে। আবার মারা গেছেন। পাশাপাশি সরকার ঘোষিত ‘লকডাউন’ (lockdown) চলছে। এই ভাইরাসের মোকাবিলায় ওষুধ ও মেডিক্যাল সামগ্রী পৌঁছে দিয়ে ত্রাতার ভূমিকায় বায়ুসেনা। সোমবার দিল্লি (Delhi) থেকে বাগডোগরা প্রয়োজনীয় মেডিক্যাল সামগ্রী নিয়ে পৌঁছে গেল বায়ুসেনার কার্গো বিমান। তার পর বাগডোগরা থেকে হেলিকপ্টারে সেই মেডিক্যাল (Medical) সামগ্রী পৌঁছে দেওয়া হল গ্যাংটকে।

দিল্লি থেকে আনা হল ১৬৫টি বাক্স। এর মধ্যে রয়েছে ৫০৯৮টি পিপিই,  ১০ হাজার N95 মাস্ক। ২.২৪ লক্ষ থ্রি প্লাই মাস্ক, ৩০০টি ইউজ এন্ড থ্রো গাউন ও ৩,০০০টি VTM কিট। মোট ১৯৭৮ কেজির এই গন্ধমাদন পর্বত আকাশপথে সিকিমে পৌঁছে দিল বায়ুসেনা। প্যাকেজের সব কিছুই এখন করোনা মোকাবিলায় লড়াই করা স্বাস্থ্যকর্মীদের জন্য অত্যাবশকীয়। আর সেই প্রয়োজন মেটাতেই হেলিকপ্টারে উড়ান বায়ুসেনার।

সিকিমের মুখ্যমন্ত্রী পি এস গোলে (PS Goals) এ বিষয়ে ফেসবুকে লেখেন, “সমগ্র বাজারেই জোগানের অভাব থাকলেও আমাদের সরকার বিভিন্ন সাপ্লায়ারের সঙ্গে যোগাযোগ করেছে। এর পরে প্রথমে মুম্বই থেকে দিল্লি হয়ে বাগডোগরায় জরুরি মেডিক্যাল সামগ্রী আনা হবে। এর পর গ্যাংটকে সেগুলি নিয়ে আসা হবে।”

তিনি আরও লিখেছেন, করোনা মোকাবিলায় প্রথম সারিতে যাঁরা লড়াই করছেন, সেই স্বাস্থ্যকর্মীদের এতে সুবিধা হবে। সেই সঙ্গে সিকিমবাসীর নিরাপত্তা নিশ্চিত করা আমাদের মূল লক্ষ্য এবং তার জন্য যা যা প্রয়োজনীয়, তা করা হবে। মানুষের পাশে মানুষ।

Back to top button