আজকের রাশিফল ১৭ নভেম্বর শুক্রবার! মহাদেবের কৃপায় গ্রহের পরিবর্তন, সুখের নতুন দিশা দেখবে চার রাশি

বাংলা হান্ট ডেস্ক: আজকের রাশিফল (Ajker Rashifal)-এর ওপর চোখ রেখে শুরু করুন আপনার দিন। রাশিফল হল জ্যোতিষ শাস্ত্রের একটি অন্যতম অঙ্গ। বহু মানুষ রাশিফলের দিকে নজর রেখেই পদক্ষেপ নেন জীবনে। কারণ, রাশিফলই আপনাকে জানিয়ে দিতে পারে গোটা দিনের এক সামগ্রিক ছবি। পাশাপাশি, জীবনে চলার প্রতিটি পদক্ষেপে আপনার ভাগ্যের চাকা কোন দিকে ঘুরছে সে সম্পর্কেও আঁচ পেতে পারেন আপনি। এছাড়াও, সতর্ক হওয়া যায় আসন্ন বিপদ থেকেও। তাই, জেনে নিন কেমন যাবে আপনার দিনটি:

মেষ রাশি: এই রাশির ব্যবসায়ীদের আজ অত্যন্ত সতর্কতার সাথে অর্থ বিনিয়োগ করতে হবে। পরিবারের সদস্যদের হাসিখুশি মনোভাব আজ আপনার বাড়ির পরিবেশকে মনোরম করে তুলবে। মানসিক চাপ সামলানোর জন্য আজ আপনি একটি আকর্ষণীয় বই পড়তে পারেন। প্রতিটি কাজ আজ সময়ের মধ্যে শেষ করে ফেললে আপনি নিজের জন্য কিছুটা অবসর সময় পাবেন। বিবাহিত জীবন নিঃসন্দেহে সুখের হবে।
প্রতিকার: প্রেমের জীবন সুখকর করে তুলতে কমলা রঙের কাঁচের বোতলে জল ভরে রেখে তা পান করুন।

   

বৃষ রাশি: আর্থিক দিক থেকে আজকের দিনটি অবশ্যই ভালো। আপনার রসিক মনোভাব আজ খুব সহজেই সবাইকে আকৃষ্ট করবে। পরিবারের সদস্যদের সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন। আপনি আজ বাড়িতে একটি পুরোনো জিনিস খুঁজে পেতে পারেন। যার ফলে কিছু পুরোনো স্মৃতির রোমন্থনও ঘটতে পারে। আত্মীয়দের সাথে দিনটি দুর্দান্তভাবে কাটবে। বিবাহিত জীবনে আজ আপনি কোনো চমকের সম্মুখীন হবেন
প্রতিকার: পারিবারিক জীবন সুখকর করে তুলতে রুপোর গয়না পরুন।

মিথুন রাশি: অতিরিক্ত অর্থ উপার্জনের জন্য আজ আপনার উদ্ভাবনী মনোভাবকে কাজে লাগান। আপনি আজ কোনো খেলাধূলার মাধ্যমে অনেকটা সময় অতিবাহিত করবেন। আপনার রসিক মনোভাব আজ খুব সহজেই সবাইকে আকৃষ্ট করবে। কর্মক্ষেত্রে দিনটি খুব একটা খারাপ কাটবেনা। আপনি আজ নিজের জন্য কিছুটা অবসর সময় পাবেন। সেটিকে সঠিকভাবে কাজে লাগান। জীবনসঙ্গীর সাথে দিনটি ভালোভাবে কাটবে।
প্রতিকার: কর্মজীবনে এবং ব্যবসায়ে উন্নতির জন্য অশ্বত্থ গাছকে ১১ বার করে প্রদক্ষিণ করুন এবং তার গোড়ায় নাগ দেবতাকে রেখে দিন।

কর্কট রাশি: শরীরের প্রতি আজ অবশ্যই যত্নশীল হন। পাশাপাশি অতিরিক্ত খাওয়া-দাওয়া এবং মদ্যপান থেকে বিরত থাকুন। বন্ধুবান্ধবদের সাথে আজকের দিনটি দুর্দান্তভাবে কাটবে। আপনি আজ কিছু নতুন বন্ধু তৈরি করতে সক্ষম হবেন। আপনার আজ কোথাও সফরের সম্ভাবনা রয়েছে। প্রতিটি কাজ আজ আত্মবিশ্বাসের সাথে করলে আপনি লাভবান হবেন। বিবাহিত জীবন সুখের হবে।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার জন্য শস্য দিয়ে তৈরি এমন খাবার খান।

সিংহ রাশি: শারীরিক দিক থেকে সুস্থ থাকার জন্য আজ অবশ্যই কিছুটা বিশ্রাম নিন। অতীতের কোনো বিনিয়োগের মাধ্যমে আজ আপনি লাভবান হতে পারেন। কোনো দূর সম্পর্কের আত্মীয়ের কাছ থেকে আজ আপনি একটি অপ্রত্যাশিত সুসংবাদ পেতে পারেন। যার ফলে আপনার মন ভালো হয়ে যাবে। প্রেমের জীবনে কোনো চমকের সম্মুখীন হবেন। কোথাও কেনাকাটা করতে গিয়ে আজ আপনি নিজের জন্য একটি সুন্দর পোশাক নির্বাচন করবেন। বিবাহিত জীবন সুখের হবে।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার জন্য বাড়ির মাঝখানের অংশটিকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখুন।

কন্যা রাশি: আপনি যদি বিদেশে কোথাও পড়াশোনা করতে চান সেক্ষেত্রে আর্থিক সঙ্কটের সম্মুখীন হতে পারেন। পরিবারের সদ্যদের সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন। আপনার ভালোবাসার মানুষটি আজ তাঁর অনুভূতিগুলি আপনার কাছে জানাতে পারবেন না। কর্মক্ষেত্র দিনটি ভালোভাবে কাটবে। বিবাহিত জীবনে কোনো সমস্যার সম্মুখীন হলে নিজেরাই তা মিটিয়ে ফেলার চেষ্টা করুন।
প্রতিকার: পরিবারিক জীবনে সুখ ও সমৃদ্ধির জন্য ফুল গাছের টবে কালো বা সাদা মার্বেল পাথর কিংবা নুড়ি রাখুন।

তুলা রাশি: শারীরিক দিক থেকে আজ আপনি সুস্থ থাকবেন। কোথাও বিনিয়োগ করার আগে আজ অবশ্যই সতর্ক হন। বন্ধুরা আজ আপনার জন্য সন্ধ্যে নাগাদ কোনো আকর্ষণীয় পরিকল্পনা করে আপনাকে চমকে দিতে পারেন। কোনো কাজে কঠোর পরিশ্রম এবং ধৈর্যের মাধ্যমে আজ আপনি সাফল্য অর্জন করবেন। মদ্যপান এবং ধূমপানের মতো বদভ্যাস আজ পরিত্যাগ করুন। বিবাহিত জীবন সুখের হবে।
প্রতিকার: শারীরিক দিক থেকে উন্নতির জন্য কুকুরকে রুটি এবং পাউরুটি খাওয়ান।

বৃশ্চিক রাশি: আর্থিক দিক থেকে আজ আপনাকে সচেতন থাকতে হবে। পাশাপাশি আর্থিক লেনদেনগুলিকে অত্যন্ত সতর্কতার সাথে সামলাতে হবে। আপনি আজ আপনার সমস্ত ঋণ থেকে মুক্ত হতে পারেন। কোনো আকর্ষণীয় ম্যাগাজিন বা বই পড়ে আজ আপনি অনেকটা সময় অতিবাহিত করবেন। পরিবারের সদস্যদের সাথে কিছুটা সময় কাটান। বিবাহিত জীবনে কোনো সমস্যার সম্মুখীন হলে নিজেরাই তা মিটিয়ে ফেলার চেষ্টা করুন।
প্রতিকার: আর্থিক দিক থেকে উন্নতির জন্য অশ্বত্থ গাছের শিকড়ে তেল ঢালুন।

ধনু রাশি: এই রাশিচক্রের বিবাহিত ব্যক্তিরা আজ শ্বশুরবাড়ির কাছ থেকে আর্থিকভাবে সাহায্য পেতে পারেন। আজ এমন কোনো কাজ করবেন না যেটি আপনার মানসিক চাপ বাড়িয়ে দিতে পারে। আপনি আজ খুব সহজেই সবাইকে আকৃষ্ট করতে পারবেন। প্রেমের জীবনে আজ আপনাকে সতর্ক থাকতে হবে। প্রতিটি কাজ আজ আত্মবিশ্বাসের সাথে করুন। অর্ধাঙ্গিনীর শরীর খারাপ হয়ে যাওয়ার কারণে আজ আপনি ব্যস্ত হয়ে পড়বেন।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার জন্য কাউকে গরু দান করুন অথবা গরুর সমান মূল্য কোনো মন্দিরে দান করুন।

আরও পড়ুন: Chanakya Niti: এই ৫ টি কথা স্ত্রী-রা কখনও জানতে দেন না স্বামীদের! সবসময় লুকিয়ে রাখেন তাঁদের কাছ থেকে

মকর রাশি: আপনি আজ কোনো খেলাধূলায় অনেকটা সময় অতিবাহিত করতে পারেন। বাড়ির একজন প্রবীণ সদস্যের সহায়তায় আজ আপনি আর্থিক দিক থেকে লাভবান হবেন। তাড়াহুড়ো করে আজ কোনো সিদ্ধান্ত গ্রহণ করবেন না। প্রেমের জন্য দিনটি নিঃসন্দেহে ভালো। কর্মক্ষেত্রে আজ আপনি সাফল্যের সম্মুখীন হবেন। আপনার মিশুকে মনোভাব আজ খুব সহজেই সবাইকে আকৃষ্ট করবে।
প্রতিকার: পারিবারিক জীবনে সুখ এবং সমৃদ্ধির জন্য মাছকে খাবার দিন।

আরও পড়ুন: নভেম্বরে এই গ্রহগুলির “মহাগোচর”, টাকার বৃষ্টি সহ সম্পদ বৃদ্ধি ঘটবে ৫ টি রাশির, জেনে নিন এখনই

কুম্ভ রাশি: সন্তানদের পড়াশোনার জন্য আজ আপনাকে প্রচুর অর্থব্যয় করতে হবে। যাঁরা বিদেশের কোনো বাণিজ্যের সাথে যুক্ত রয়েছেন তাঁদের জন্য আজকের দিনটি নিঃসন্দেহে ভালো। কোনো পারিবারিক অনুষ্ঠান আজ সম্পন্ন হতে পারে। কর্মক্ষেত্রে দিনটি খুব একটা খারাপ কাটবেনা। বিবাহিত জীবনে সুখ এবং শান্তি বজায় থাকবে।
প্রতিকার: আর্থিক দিক থেকে উন্নতির জন্য দাদার সম্মান করুন এবং তাঁর পরামর্শ মেনে চলুন।

মীন রাশি: আজ আপনি কোনো দীর্ঘস্থায়ী অসুস্থতা থেকে পরিত্রাণ পেতে পারেন। স্বার্থপর ব্যক্তিদের আজ এড়িয়ে চলুন। আর্থিক দিক থেকে আজকের দিনটি অবশ্যই ভালো। আপনি আজ দীর্ঘদিন ধরে ফেলে রাখা বাড়ির কাজকর্মগুলি সঠিকভাবে সামলাতে গিয়ে অনেকটা সময় অতিবাহিত করবেন। কর্মক্ষেত্রে দিনটি খুব একটা খারাপ কাটবে না। আজকের দিনটি আপনার বিবাহিত জীবনের পরিপ্রেক্ষিতে অন্যতম শ্রেষ্ঠ দিন হিসেবে বিবেচিত হবে।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকতে চাঁদের আলোয় ১৫ থেকে ২০ মিনিট বসুন।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর