টাইমলাইনভারতরাজনীতি

হিন্দুদের নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে থানায় অভিযোগ, বিপাকে পড়ে ক্ষমা চাইলেন AIUDF প্রধান

বাংলা হান্ট ডেস্কঃ অল ইন্ডিয়া ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্ট (AIUDF) সভাপতি মাওলানা বদরুদ্দিন আজমলের হিন্দুদের নিয়ে বিতর্কিত বক্তব্য আসামে তোলপাড় সৃষ্টি করেছে। হিন্দু মেয়েদের নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে বিপাকে আজমল। আসামের হিন্দু যুব ছাত্র পরিষদ আজমলের বিরুদ্ধে নওগাঁও সদর থানায় অভিযোগ দায়ের করেছে। বিতর্ক বাড়ার পর বদরুদ্দিন আজমল ক্ষমা চেয়েছেন।

শুক্রবার আজমল হিন্দুদের নিয়ে একটি বিতর্কিত মন্তব্য করেছিলেন এবং মুসলিমদের ফর্মুলা গ্রহণ করার পরামর্শ দিয়েছিলেন হিন্দুদের। আজমল বলেছিলেন, হিন্দু মেয়েদের ৪০ বছর বয়সে বিয়ে হয় না। হিন্দু পুরুষরা বিয়ের আগে অবৈধভাবে ২-৩টি স্ত্রী রাখে। চল্লিশ বছর পর তাদের সন্তান উৎপাদনের ক্ষমতা নেই। হিন্দুদের উচিত মুসলমানদের ফর্মুলা অবলম্বন করে তাদের সন্তানদের ১৮-২০ বছর বয়সে বিয়ে দেওয়া। শুধু তাই নয়, হিন্দু মহিলাদের ভোগ্য পণ্য বলেও কটূক্তি করেছিলেন আজমল।

হিন্দুদের নিয়ে এই বিতর্কিত মন্তব্যের ঘটনায় নওগাঁ সদর থানায় বদরুদ্দিন আজমলের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে হিন্দু যুব ছাত্র পরিষদ। অভিযোগে হিন্দুদের বিরুদ্ধে মিথ্যা মন্তব্য এবং উস্কানি দেওয়ার কথা বলা হয়েছে।

বিতর্ক বাড়ার পর ক্ষমা চেয়েছেন বদরুদ্দিন আজমল। AIUDAF প্রধান আজমল বলেন, আমার কথায় কারো অনুভূতিতে আঘাত লাগলে আমি তা ফিরিয়ে নিচ্ছি। তিনি বলেন, “কারো অনুভূতিতে আঘাত করা আমার উদ্দেশ্য ছিল না। আমি শুধু চাই যে সরকার সংখ্যালঘুদের প্রতিও ন্যায়বিচার করবে এবং তাদের শিক্ষা ও কর্মসংস্থান দেবে।”

Related Articles