কেন্দ্রীয় বিদ্যালয়ের ফর্ম পূরণের সময় মাথায় রাখুন এই একটি বিষয়, ভুল করলেই ঘোর বিপদ

বাংলা হান্ট ডেস্ক : এপ্রিল থেকে শুরু হয়ে গিয়েছে দেশের সমস্ত কেন্দ্রীয় বিদ্যালয়ে (Kendriya Vidyalaya) ভর্তির প্রক্রিয়া। আপনিও যদি আপনার কচিকাঁচাদের কেন্দ্রীয় বিদ্যালয়ে ভর্তি করতে চান তাহলে এই প্রতিবেদনটি আপনার জন্যই। আবেদনপত্র পূরণের সময় সচরাচর বাবা মায়েরা এমন কয়েকটি ছোটখাটো ভুল করে থাকেন যার ফলে সন্তানরা ভবিষ্যতে সমস্যায় পড়েন। আজকের প্রতিবেদনে সেগুলিই জানাবো পাঠকদের।

   

আসলে সাধারণত ছোটখাটো ভুলের কারণেই ভর্তিতে সমস্যা আসে। যাতে কোনো সমস্যা না হয় সেজন্য কেন্দ্রীয় বিদ্যালয় সংগঠন তাদের অফিসিয়াল ওয়েবসাইট kvsangathan.nic.in-এ নতুন একটি বিজ্ঞপ্তি জারি করেছে। KVS-এ প্রথম শ্রেণীতে ভর্তির নিয়ম সংক্রান্ত সমস্ত খুঁটিনাটি বিস্তারিতভাবে দেওয়া হয়েছে এই বিজ্ঞপ্তিতে।

সংগঠনের দ্বারা জারি করা এই বিজ্ঞপ্তি থেকে জন্য যাচ্ছে যে, KVS এ রেজিস্ট্রেশন করতে হলে যেতে হবে সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট kvsonlineadmission.kvs.gov.in-এ। কেবল মাত্র এই ওয়েবসাইট থেকে ফর্ম পূরণ করলেই সেই আবেদন গ্রহণযোগ্য হবে। যদি কেউ মোবাইল অ্যাপ থেকে আবেদন করার কথা ভাবছেন তাহলে তা ভুলেও করবেননা। মোবাইল অ্যাপের মাধ্যমে ফর্ম পূরণ করলে সেই আবেদন গ্রহণযোগ্য হবেনা বলে জানিয়েছে সংস্থাটি।

কীভাবে আবেদন করবেন?

এখানে জানিয়ে রাখি, আপনার বাড়ির ক্ষুদেকে ভর্তি করতে হলে যেতে হবে KVS এর অফিসিয়াল ওয়েবসাইট kvsonlineadmission.kvs.gov.in-এ। সেখানে আপনি আবেদন পত্র পেয়ে যাবেন। ফর্মে চাওয়া সমস্ত তথ্য যথাযথ পূরণ করে তা সাবমিট করতে হবে। প্রথম থেকে দশম শ্রেণী পর্যন্ত আবেদন প্রক্রিয়া চালু থাকবে আগামি ১৫ এপ্রিল, ২০২৪ বিকাল ৫টা পর্যন্ত।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর