একা লড়লেন রিঙ্কু! চতুর্থ ম্যাচে ভারতকে ১৭৪ রানে আটকে দিলো অজিরা, হলো নতুন তারকার উদয়

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ আজ ভারতীয় দল (Indian Cricket Team) রায়পুরে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের চতুর্থ ম্যাচটি খেলতে মাঠে নেমেছে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে (India vs Australia)। সিরিজের ভারত প্রথম দুটি ম্যাচ জিতে ২-১ ফলে এগিয়ে ছিল। আজ জিতলেই সিরিজ পকেটে পুরে ফেলতে পারবেন সূর্যকুমার যাদবরা (Suryakumar Yadav)। কিন্তু রায়পুরের কঠিন পিচে টসে হেরে আজ প্রথমে ব্যাটিং করতে হয়েছিল রিঙ্কু সিংদের (Rinku Singh)।

ভারতীয় দলে চমক:

   

আজকের ম্যাচের ভারতীয় দলে বেশ কিছু গুরুত্বপূর্ণ পরিবর্তন হয়েছে। খাতায়-কলমে দুর্বল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একাদশে ফিরেছেন শ্রেয়স আইয়ার। এছাড়া ঈশান কিষানের জায়গায় দলে আনা হয়েছে পাঞ্জাব কিংসের হয়ে দুর্দান্ত ক্রিকেট খেলা জিতেশ শর্মাকে। প্রসিদ্ধ কৃষ্ণ এবং অর্শদীপ বাদ পড়েছেন এবং তাদের জায়গায় দলে ফিরেছেন মুকেশ কুমার এবং দীপক চাহার।

শুরুতেই চাপে ছিলো ভারত:

ম্যাচের প্রথম ওভার থেকেই চাপা বোলিং করতে শুরু করে অস্ট্রেলিয়া। প্রতিটা রান তুলতে আলাদা করে পরিশ্রম করতে হয় যশস্বী (৩৭) ও রুতুরাজকে (৩২)। দুজনেই সেট হওয়ার পর ভালো কিছু শর্ট খেলেছিলেন কিন্তু কেউই বড় ইনিংস খেলতে পারেননি।

আরও পড়ুন: বিশ্বকাপে হতাশ করেছেন! তাই সূর্যকে সরিয়ে ধোনির মতো ভয়ঙ্কর ক্রিকেটারকে সুযোগ দিলেন রোহিত

ব্যর্থ শ্রেয়স ও সূর্যকুমার:

অভিজ্ঞস শ্রেয়াস আইয়ার এবং টি-টোয়েন্টি ফরম্যাটে দুর্দান্ত ছন্দে থাকা সূর্যকুমার যাদবকে নিয়ে প্রত্যাশা অনেক বেশি ছিল ভারতীয় সমর্থকদের। কিন্তু দুজনেই আজ ভুল সময়ে আউট হয়ে ভারতীয় দলের ওপর চাপ বাড়িয়েছেন। জিতেশ শর্মা রুখে না দাঁড়ালে ভারতীয় দল বেশ কিছুটা চাপেই পড়ে যেত।

আরও পড়ুন: এই কাজ না করলে T20 বিশ্বকাপ জিতবে না ভারত! সৌরভের বক্তব্য শুনে চিন্তায় রোহিতরা

ভরসা দিলেন রিঙ্কু:

রিঙ্কু সিং আজ ফিনিশার হিসেবে নয়, এমন সময় মাঠে এসেছিলেন যেখান থেকে তাকে ভারতীয় ইনিংসকে এগিয়ে নিয়ে যাওয়ার কাজটাও করতে হতো। আর ঠিক সেই কাজটাই করলেন রিঙ্কু। ২৯ বলে চারটি চার এবং দুটি ছক্কা সহ ৪২ রান করেন রিঙ্কু। শেষ ওভারে তিনি আউট হওয়ায় ভারতীয় দল অন্তত ১০ রান কম তোলে। বড় রান না পেলেও নিজের প্রথম টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমে জিতেশ শর্মা ১৯ বলে ৩৫ রান করে রিঙ্কুর উপর থেকে চাপ কমিয়ে দিয়েছিলেন।

 

সম্পর্কিত খবর