এই কাজ না করলে T20 বিশ্বকাপ জিতবে না ভারত! সৌরভের বক্তব্য শুনে চিন্তায় রোহিতরা

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ সকলেই জানেন যে ২০০৩ সালে সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) নেতৃত্বে ভারতীয় দল (Indian Cricket Team) বিশ্বকাপের ফাইনালে পৌঁছেছিল। সকলেই আশা করেছিলেন যে প্রিন্স অফ ক্যালকাটা হয়তো কপিল দেবের পর দ্বিতীয় অধিনায়ক হিসেবে ভারতকে বিশ্বকাপ ট্রফি জেতাবেন। কিন্তু দুর্ভাগ্যবশত তেমনটা হয়নি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে (India vs Australia) হেরে স্বপ্নভঙ্গ হয়েছিল সৌরভের। সদ্য সমাপ্ত বিশ্বকাপে (2023 ODI World Cup) ঠিক একই ঘটনা ঘটেছে রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বাধীন ভারতীয় দলের সঙ্গে।

sourav rohit cap

সৌরভের মতোই ট্রাজিক নায়ক রোহিত:

   

২০০৩ সালে সৌরভ গঙ্গোপাধ্যায় সামনে থেকে নেতৃত্ব দিয়েছিলেন দলকে। গুরুত্বপূর্ণ ম্যাচে পারফরম্যান্স করে দলকে জিতিয়েছিলেন। এবার ঠিক সেই একই কাজ করেছেন রোহিত শর্মা। গোটা বিশ্বকাপ জুড়ে তার পারফরম‍্যান্স অত্যন্ত প্রশংসিত হয়েছে। শুধুমাত্র ফাইনাল ছাড়া ভারতীয় দল গোটা টুর্নামেন্টে দুর্দান্ত ক্রিকেট খেলেছে।

রোহিতের ভবিষ্যৎ:

ভবিষ্যতে রোহিত শর্মা আর সীমিত ওভারের ক্রিকেটে খেলবেন কিনা তা নিয়ে একটা বড় প্রশ্নচিহ্ন দেখা গিয়েছে। ভারতীয় দল যখন দক্ষিণ আফ্রিকা সফরের জন্য উড়ে যাবে তখন ওডিআই ও টি-টোয়েন্টি ফরম্যাট থেকে নিজেকে দূরে সরিয়ে রেখেছেন তিনি। ভারতীয় ক্রিকেট বোর্ড তাকেই ভবিষ্যতের টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে দেখতে চান। কিন্তু তার মনে কি আছে এখনো অবধি জানা যায়নি।

আরও পড়ুন: টাকাটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ নয়! মুম্বাই ইন্ডিয়ান্সে ফেরা হার্দিক পান্ডিয়াকে খোঁচা শুভমান গিলের

সৌরভের উপদেশ:

সম্প্রতি একটি সাক্ষাৎকারে সৌরভ গঙ্গোপাধ্যায়ের রোহিত শর্মাকে নিয়ে নিজের মনের কথা জানিয়ে দিয়েছেন। তার মতে সীমিত ওভারের ক্রিকেটে এখনো অনেক কিছু দেওয়ার রয়েছে রোহিতের। সেই জন্য আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে রোহিতকেই ভারতীয় দলের অধিনায়ক হিসেবে দেখতে চান সৌরভ।

আরও পড়ুন: বিশ্বকাপে হতাশ করেছেন! তাই সূর্যকে সরিয়ে ধোনির মতো ভয়ঙ্কর ক্রিকেটারকে সুযোগ দিলেন রোহিত

BCCI-এর ভূমিকায় চিন্তিত সৌরভ:

সৌরভ জানিয়েছেন তিনি মনে করেন রোহিতকে রাজি করিয়ে দক্ষিণ আফ্রিকার মাটিতে আয়োজিত হতে চলা টি-টোয়েন্টি সিরিজ থেকেই নেতৃত্বর দায়িত্ব দেওয়া উচিত ছিল। প্রস্তুতি যত আগে থেকে শুরু করা যায় ততই ভালো বলে জানিয়েছেন সৌরভ। তিনি মন্তব্য করেছেন, “সমস্যার বিষয়টা হল যে এই মুহূর্তে বেশ কিছু ক্রিকেটারকে হাতে পাওয়া যাচ্ছে না। কিন্তু রোহিতের অবশ্যই আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে অধিনায়কত্ব করা উচিত ভারতীয় দলের।”

 

সম্পর্কিত খবর