হাওড়া-শিয়ালদা রুটে বাতিল একগুচ্ছ ট্রেন! ডিসেম্বরের শুরুতেই বাড়বে দুর্ভোগ, বিপদ এড়াতে দেখুন তালিকা

বাংলাহান্ট ডেস্ক: সপ্তাহান্তে ফের যাত্রীরা ভোগান্তির মুখে পড়বেন। বাতিল থাকছে বহু ট্রেন (Train)। রবিবার এমনিতেই সাধারণ সময় সূচি অনুযায়ীই বেশ কিছু ট্রেন চলে না। তার উপর এই শনি-রবিতে আরও একগুচ্ছ ট্রেন চলাচল বন্ধ রাখা হচ্ছে হাওড়া (Howrah) ও শিয়ালদহ (Sealdah) থেকে। বেশ কিছু ট্রেনের গতিপথও নিয়ন্ত্রণ করা হচ্ছে।

   

হাওড়ায় বাতিল ট্রেন: 

ভারতীয় রেলের (Indian Railways) তরফে পরিষ্কার জানিয়ে দেওয়া হয়েছে যে, আগামী ১, ২, ৪ ও ৫ ডিসেম্বর হাওড়া ও বর্ধমানের আপ ও ডাউনের দু’টি ট্রেন বাতিল থাকবে। আর বাতিল হওয়া ট্রেনগুলি হল ট্রেন নম্বর ৩৬৮১১ আপ ট্রেন। এছাড়া বর্ধমান থেকে  ট্রেন নম্বর ৩৬৮৬০ অর্থাৎ হাওড়াগামী ডাউন ট্রেনটি চলবে না।

আরোও পড়ুন : ট্রেনে মোবাইল চার্জে বসানোর আগে সাবধান! নিমিষেই খালি হয়ে যাবে অ্যাকাউন্ট, মেনে চলুন এই নিয়ম

বন্ধ শিয়ালদায় বেশ কিছু ট্রেন: 

আগামী ২ ডিসেম্বর চলবে না আপ ৩১৭৭৩ রানাঘাট লালগোলা ইএমইউ, ডাউন ৩১৭৭০ লালগোলা রানাঘাট ইএমইউ, আপ ০৩১৮৩ শিয়ালদা লালগোলা প্যাসেঞ্জার, ডাউন ০৩১৯০ লালগোলা শিয়ালদা প্যাসেঞ্জার, আপ ০৩১৯৩ কলকাতা লালগোলা মেমু ট্রেন। বেথুয়াডহরী ও দেবগ্রাম স্টেশনের মাঝে কাজের জন্য পূর্ব রেলের কৃষ্ণনগর লালগোলা সেকশনে ১০ ঘণ্টার পাওয়ার ব্লক থাকবে।

আরোও পড়ুন : মাধ্যমিক পাশেই চাকরি, মহিলাদের জন্য বিরাট সুখবর! স্বাস্থ্য বিভাগে নিয়োগ করছে পশ্চিমবঙ্গ সরকার

দেরিতে চলছে ট্রেন:

৯০ মিনিট দেরিতে চলবে ট্রেন নম্বর ১৩১১৪ লালগোলা-কলকাতা হাজারদুয়ারি এক্সপ্রেস। এছাড়া লালগোলার পরিবর্তে কৃষ্ণপুর থেকে ছাড়বে ০৩১৯২ লালগোলা-শিয়ালদা প্যাসেঞ্জার। চার ঘণ্টা দেরিতে চলবে ট্রেনটি। এরইসঙ্গে ০৩১৯৮ লালগোলা শিয়ালদা মেমু ১৫ মিনিট দেরিতে চলবে। 

img 20231201 194113

ট্রেনের রুট বদল:

অন্যদিকে যে ট্রেনগুলির রুট পরিবর্তন করা হয়েছে সেগুলি হল ৩১৮৬১ কৃষ্ণনগর লালগোলা ইএমইউ ট্রেন। এটি মুরাগাছাতে যাত্রা শেষ করবে। ৩১৭৬৮ লালগোলা রানাঘাট ইএমইউ লালগোলার পরিবর্তে মুরাগাছা থেকে যাত্রা শুরু করবে। এই ট্রেনটি ১৫ মিনিট দেরিতে যাতায়াত করবে। এর পাশাপাশি ট্রেন নম্বর ০৩১১৫ শিয়ালদা-লালগোলা মেমু মুরাগাছাতে যাত্রা শেষ করবে। ট্রেন নম্বর ০৩৯৬ লালগোলা শিয়ালদা মেমু লালগোলার পরিবর্তে মুরাগাছা থেকে চলবে। ট্রেন নম্বর ৩১৭৬৯ রানাঘাট-লালগোলা ইএমইউ মুরাগাছা থেকে, ৩১৭৭৪ লালগোলা-রানাঘাট ইএমইউ লালগোলার মুরাগাছা থেকে চলবে। অন্যদিকে ট্রেন নম্বর ৩১৭৭১ রানাঘাট-লালগোলা ইএমইউ মুরাগাছাতে যাত্রা শেষ করবে। ৩১৮৬৪ লালগোলা-কৃষ্ণনগর ইএমইউ লালগোলার পরিবর্তে মুরাগাছা থেকে যাত্রা শুরু করবে।

 

সম্পর্কিত খবর