হাইকোর্টের পাল্টা, সন্দেশখালি কাণ্ডে CBI তদন্তের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে রাজ্য! খোঁচা অমিত মালব্যর

বাংলাহান্ট ডেস্ক : টানা ৫৬ দিন লুকোচুরির পর অবশেষে গত ২৯ শে ফেব্রুয়ারি পুলিশ ধরতে সক্ষম হয় সন্দেশখালি কাণ্ডের মূল অভিযুক্ত শেখ শাহজানকে। শেখ শাহজাহানের গ্রেপ্তারির পর স্বাভাবিকভাবেই আনন্দ-উল্লাসে মেতে ছিলেন সন্দেশখালির বাসিন্দারা। সন্দেশখালির ত্রাস শেখ শাহজাহানের গ্রেফতারি  নিয়ে প্রায় দুমাস চলছিল টালবাহানা।

   

রেশন দুর্নীতি কান্ডের তদন্ত করতে ইডি আধিকারিকেরা পৌঁছান সন্দেশখালিতে শাহজাহানের বাড়িতে। তবে সেখানে শাহজাহান ঘনিষ্ঠদের হাতে আক্রান্ত হতে হয় কেন্দ্রীয় গোয়েন্দাদের। অভিযোগ ওঠে শাহজাহান অনুগামীরা মারধর করেছেন ইডি অফিসারদের। এই ঘটনার পর শাসক দলকে এক হাত নিতে শুরু করে বিরোধী রাজনৈতিক দলগুলি।

আরোও পড়ুন : শিল্পের হাওয়া বইছে বাংলায়! চাকরির আর অভাব থাকবে না, মেদিনীপুর থেকে বড় দাবি মমতার

সন্দেশখালীর সাধারণ বাসিন্দারা থেকে বিরোধী রাজনৈতিক দলগুলি এক সুরে অভিযোগ তোলে শেখ শাহাজাহানকে ইচ্ছাকৃতভাবে পুলিশ গ্রেফতার করছে না। অনেক বিরোধী রাজনৈতিক দলের অভিযোগ মমতা বন্দ্যোপাধ্যায় শেখ শাহজাহানকে ‘সুরক্ষা কবচ’ দিয়েছেন। শেখ শাহজাহানকে নিয়ে রীতিমতো উত্তপ্ত হয়ে ওঠে বঙ্গের রাজনীতি।

আরোও পড়ুন : সতীর্থের ব্যাগ থেকে টাকা ঝেড়ে পগারপার! এবার চুরিচামারি শুরু করল পাকিস্তানি প্লেয়াররা

এদিকে, শেখ শাহজাহানকে সিবিআই-এর হাতে তুলে দেওয়ার নির্দেশও দিয়েছে আদালত। অন্যদিকে হাইকোর্টের এই নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে রাজ্য সরকার। এই অবস্থায় মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে তীব্র কটাক্ষ করলেন ভারতীয় জনতা পার্টির আইটি সেলের জাতীয় আহ্বায়ক অমিত মালব্য।

বিজেপি নেতা অমিত মালব্য সরাসরি প্রশ্ন ছোঁড়েন, “এটা কি রকমের গ্রেফতার? রাজ্য পুলিশ শেখ শাহজাহানকে এমন ভাবে এসকর্ট করছে যেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়! ” পাশাপাশি তার আরও দাবি যে এই কয়েকটি দিন রাজ্য পুলিশের তত্ত্বাবধানে ছিল শেখ শাহজাহান। কলকাতা হাইকোর্ট ইডি সিবিআইকে গ্রেফতারের অনুমতি দিতেই, শাহজাহানকে নিজেদের হেফাজতে নিয়ে নেয় মমতার পুলিশ।

ইডি, সিবিআইকে রুখতে শাহজাহানকে দ্রুত স্থানীয় আদালতে পেশ করা হয় বলেও উল্লেখ করেন অমিত মালব্য। অমিত মালব্য এক্স হ্যান্ডেলে লিখেছেন, “মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার শাহজাহানের সাথে ভিভিআইপির মতো আচরণ করছে।” পাশাপাশি ট্যুইটারে তার আরোও সংযোজন, যতক্ষণ পর্যন্ত না তৃণমূলের সিন্ডিকেট রাজের সঙ্গে যুক্ত সওকাত মোল্লা, জাহাঙ্গীর খান এবং অন্যদের অবস্থা শাহজাহানের মত  হয়, ততদিন বাংলাকে পুনরুদ্ধারের লড়াই অব্যাহত থাকবে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর